ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পরিচ্ছন্নতাকর্মীসহ কর্মকর্তারাও পাবেন বাসা

প্রকাশিত: ২০:০৫, ৮ আগস্ট ২০২৩

পরিচ্ছন্নতাকর্মীসহ কর্মকর্তারাও পাবেন বাসা

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার পূরণে সব পরিছন্নতাকর্মীকে বাসা বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৮ আগস্ট) নগর ভবন প্রাঙ্গণে নবনির্মিত সুত্রাপুরস্থ পরিচ্ছন্নকর্মী নিবাস 'আশালতা' এ বাসা বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।তাপস বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর দেশের সব মানুষের পাঁচটি মৌলিক অধিকার পূরণের জন্যই সংবিধান দিয়েছিলেন এবং দেশ গঠনে নিয়োজিত হয়েছিলেন। তারই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, কেউ আর গৃহহীন থাকবে না। 

বাংলাদেশের সব নাগরিকের ঘর থাকবে, বাসস্থান থাকবে। আজকে আমরা ১৩৮ জন পরিচ্ছন্নকর্মীর মাঝে বাসা বরাদ্দ দিচ্ছি। বিগত তিন বছরে আজ অবধি আমরা ৫২৫ জন পরিচ্ছন্নকর্মীর মাঝে বাসা বরাদ্দ দিয়েছি। আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত অঙ্গীকার পূরণে ক্রমান্বয়ে আমরা সব পরিচ্ছন্নকর্মীকে বাসা বরাদ্দ দিতে পারব।’

পরিচ্ছন্নকর্মীসহ করপোরেশনে কর্মরত সবার জন্য বাসস্থানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমাদের সব পরিচ্ছন্নকর্মী, গাড়িচালকসহ অন্যান্য কর্মীদের জন্য এমনকি আমাদের কর্মকর্তাদের জন্যও আমরা বাসস্থান নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি। আমরা আশা করি, সবার জন্য যাতে আরও বাসস্থান নির্মাণ করতে, সবাইকে যেন বাসা বরাদ্দ দিতে পারি সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আরও প্রকল্প দেবেন।’

বাসা বরাদ্দে অনিয়মে জড়িত সব চক্র ভেঙে দেওয়া হয়েছে জানিয়ে তাপস বলেন, ‘আগে এই বাসা বরাদ্দে বিভিন্ন চক্র, বিভিন্নভাবে আমাদের পরিচ্ছন্নকর্মীদের নির্যাতন করত, অত্যাচারে নিষ্পেষিত করত। আমরা সেই চক্র ভেঙে দিয়েছি। এখন নীতিমালা অনুযায়ী যারা প্রাপ্য, যাদের অধিকার আছে, যাদের বরাদ্দ পাওয়ার যোগ্যতা রয়েছে, স্বচ্ছতার মাধ্যমে আমরা তাদের বাসা বরাদ্দ দিচ্ছি। তাদের হাতে আমি নিজেই সশরীরে চাবি হস্তান্তর করছি।’

মেয়র তাপস এ সময় আগামী ডিসেম্বরের আগেই আরও ৭৯৯ জন পরিচ্ছন্নকর্মীর মাঝে ৭৯৯টি বাসা বরাদ্দ দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। আজ ১৩৮ জন পরিচ্ছন্নকর্মী মাঝে বাসা বরাদ্দ দেওয়া হয়।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান ইমন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নাসিমা আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের মধ্যে অঞ্চল-২ এর সুয়ে মেন জো, অঞ্চল-৪ এর মো. আতাহার মিয়া, অঞ্চল-৫ এর মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার ও অঞ্চল-১০ এর মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এস

সম্পর্কিত বিষয়:

×