ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইলন মাস্কের স্যাটেলাইট কোম্পানির কর্মকর্তারা ঢাকায়

প্রকাশিত: ১৯:২৪, ২৬ জুলাই ২০২৩

ইলন মাস্কের স্যাটেলাইট কোম্পানির কর্মকর্তারা ঢাকায়

ইলন মাস্ক।

ইলন মাস্কের স্পেসএক্সের দুই কর্মকর্তা আইসিটি বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সাথে দেখা করতে এখন ঢাকায় অবস্থান করছেন। আইসিটি বিভাগের সঙ্গে সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত থাকার কথা রয়েছে।

স্পেসএক্স-এর গ্লোবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্স ম্যানেজার জোয়েল মেরেডিথ এবং গ্লোবাল লাইসেন্সিং এবং অ্যাক্টিভেশনের ব্যবস্থাপক পার্নিল উর্ধওয়ারশে ইতোমধ্যেই আইসিটি বিভাগে পৌঁছেছেন।

বৈঠকের আলোচ্যসূচিতে বলা হয়েছে, স্পেসএক্স এবং আইসিটি বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে মহাকাশ প্রযুক্তির উন্নয়ন এবং সংশ্লিষ্ট প্রযুক্তিতে বাংলাদেশের তরুণদের সক্ষমতা বৃদ্ধিতে দীর্ঘমেয়াদী সহযোগিতার বিষয়ে।

বৈঠকের এজেন্ডা অনুযায়ী, আইসিটি বিভাগের কর্মকর্তারা স্পেসএক্সের কর্মকর্তাদের বাংলাদেশে তাদের ব্যবসায়িক পরিকল্পনা, তাদের বিনিয়োগ, স্টারলিঙ্কের বাংলাদেশে যন্ত্রপাতি তৈরির কোনো সুযোগ আছে কি না এবং তারা হাই-টেক পার্কে বিনিয়োগ করবে কিনা সে বিষয়ে জিজ্ঞাসা করবেন বলে আশা করা হচ্ছে।

এ ছাড়া, আইসিটি বিভাগ ইলন মাস্ককে আগামী সেপ্টেম্বরে নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের জন্য এবং বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানাবে।

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×