ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বায়তুল মোকাররম গেটে আওয়ামী লীগকে সমাবেশের অস্বীকৃতি ডিএমপির

প্রকাশিত: ১৮:৩৬, ২৬ জুলাই ২০২৩

বায়তুল মোকাররম গেটে আওয়ামী লীগকে সমাবেশের অস্বীকৃতি ডিএমপির

প্রতীকী ছবি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীতে পাল্টাপাল্টি সমাবেশ ডেকেছে বিএনপি, আওয়ামী লীগসহ ৯টি রাজনৈতিক দল। বিএনপি নয়া পল্টনের তাদের দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের অনুমতি চেয়েছিল। 

অপরদিকে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন (যুবলীগ, স্বেচ্ছ্বাসেবক লীগ ও ছাত্রলীগ) চেয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে। এদিকে বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করতে চেয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে ইসলামী আন্দোলনের অনুমতির বিষয়ে এখনো জানা না গেলেও দক্ষিণ গেটে আওয়ামী লীগকে সমাবেশ করতে দিতে অস্বীকৃতি জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (২৬ জুলাই) বিকেলে দলটিকে ঢাকা মেট্রেপলিটন পুলিশের পক্ষ থেকে অনুমতি না দেওয়ার বিষয়টি জানানো হয়েছে। এর আগে বিএনপিকেও নয়াপল্টন এবং সোহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেওয়ার কথা জানায় পুলিশ। তবে বিকল্প হিসেবে সায়েদাবাদের গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশ করতে পরামর্শ দিয়েছে পুলিশ।

আওয়ামী লীগ ও অন্যান্য দলগুলোকে অনুমতি দেওয়া হয়েছে কি না জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার গণমাধ্যমকে জানান, কোনো দলকেই এখনো সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

এদিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি না পেয়ে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ বা ঢাকা বিশ্ববিদ্যাললেয় জিমনেশিয়াম মাঠে সমাবেশ করার আগ্রহের কথা জানিয়েছে আওয়ামী লীগ। 

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু গণমাধ্যমকে বলেন, ‘বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের অনুমিত দেয়নি ডিএমপি। এজন্য আমরা বিকল্প হিসেবে জিমনেসিয়াম মাঠে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছি।

এস

সম্পর্কিত বিষয়:

×