ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

হিরো আলমের ওপর হামলা, ১২ দূতাবাসের বিবৃতি গ্রহণযোগ্য নয়

প্রকাশিত: ১৯:১৮, ১৯ জুলাই ২০২৩

হিরো আলমের ওপর হামলা, ১২ দূতাবাসের বিবৃতি গ্রহণযোগ্য নয়

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় ১২টি দূতাবাসের দেয়া বিবৃতি ‘গ্রহণযোগ্য’ নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৯ জুলাই) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ১২টি দূতাবাসের বিবৃতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি গ্রহণযোগ্য নয়। কেন মারল সেটি তদন্ত করে দেখতে হবে। এমন হতে পারে সেটিতে কেউ জড়িত ছিল যা আমরা জানি না। হয়তো আমাদের নির্বাচনে অনিশ্চিত পরিস্থিতি তৈরি করার জন্য কেউ এটি করিয়েছে।

তিনি বলেন, আমি অ্যাক্টিভিস্ট ডিপ্লোম্যাটদের সম্পর্কে বলতে চাই- আমেরিকায় যখন-তখন লোক মেরে ফেলে, তখন কি তারা বিবৃতি দেয়, জাতিসংঘ কি বিবৃতি দিয়েছে? তারা কি বলেছে যে আমেরিকাতে লোক মারা যায় কেন?

তিনি আরও বলেন, কেমব্রিজে ফয়সাল নামে একজন বাংলাদেশি ছেলে মারা গেলো। জাতিসংঘ কি বলেছে, ওই ছেলের মৃত্যুর তদন্ত কতদূর এগুলো? কিংবা রাষ্ট্রদূতরা কি দলবেঁধে কোনো বিবৃতি দিয়েছে? আপনারা কেন তাদের জিজ্ঞাসা করেন না? যখন তাদের দেশে লোক মারা যায়- তখন কেন বিবৃতি দেয় না। আমেরিকাতে যখন-তখন লোক মারে। এগুলো নিয়ে কখনও প্রশ্ন করেছেন? কেন নয়? আপনাদের প্রশ্ন করা উচিৎ। আপনাদেরও এসব বিষয়ে সজাগ হওয়া উচিৎ। শুধু আমার দেশ হলেই হইচই শুরু করে দেন।

হিরো আলমের ওপর হামলার প্রসঙ্গে তিনি বলেন, হয়তো কেউ আমাদের আগামী নির্বাচন চায় না। একটি অনিশ্চিত পরিস্থিতি তৈরি করার জন্য, বানচাল করার জন্য অকাম-কুকাম শুরু করছে।

এমএম

সম্পর্কিত বিষয়:

×