ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

যৌতুকের মামলায় সেই মোস্তাকিমের জামিন

প্রকাশিত: ১৮:০২, ৬ জুলাই ২০২৩

যৌতুকের মামলায় সেই মোস্তাকিমের জামিন

সৈয়দ মোহাম্মদ মুনতাকিম ওরফে মোস্তাকিম

স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় জামিন পেয়েছেন সৈয়দ মোহাম্মদ মুনতাকিম ওরফে মোস্তাকিম (২৪)। 

বৃহস্পতিবার (৬ জুলাই) চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালত এ আদেশ দেন। এর আগে গত ৩ জুলাই একই আদালতে মোস্তাকিমের স্ত্রী হাবীবা আক্তার বাদী হয়ে যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলাটি দায়ের করেছিলেন। মামলায় একমাত্র আসামি করা হয়েছিল মোস্তাকিমকে। আদালত ওইদিনই মামলার শুনানি শেষে অভিযুক্ত মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন মোস্তাকিমের আইনজীবী অ্যাডভোকেট আরিফুর রহমান চৌধুরী বাপ্পী।

তিনি বলেন, মোস্তাকিম কোনোরকম যৌতুক দাবি করেননি। তিনি এখনো তার স্ত্রীকে ফিরিয়ে আনতে ইচ্ছুক। স্ত্রী রাজি হলে যেকোনো সময় মোস্তাকিমের বাড়িতে চলে আসতে পারেন। এসব বিষয় আদালতকে জানানোর পর তাকে জামিন দেওয়া হয়েছে।

মোস্তাকিম চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে ডায়ালাইসিস ফি কমানোর আন্দোলন থেকে গ্রেপ্তার হয়ে আলোচনায় আসেন। এ ঘটনার পর কারাগার থেকে বের হয়ে তিনি নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন মজুমদার ও একই থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আজিজের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যদিও মামলাটিতে সম্প্রতি চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এদিকে, স্ত্রী হাবীবা আক্তারের দায়ের করা মামলার অভিযোগে উল্লেখ করা হয়- ২০২২ সালের ২৬ অক্টোবর মোস্তাকিমের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন মোস্তাকিম। 

তারই ধারাবাহিকতায় গত ১১ জুন ৫ লাখ টাকা যৌতুক দাবি করে জোরপূর্বক স্ত্রীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন তিনি। এরপর ১৭ জুন স্ত্রীর বাড়িতে গিয়ে মোস্তাকিম পুনরায় যৌতুকের টাকা দাবি করেন। যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে মোস্তাকিম স্ত্রীকে মারধরও করেন।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×