ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বাহবা পেতে বাইডেনের বিরুদ্ধে মামলা: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২০:০৭, ৪ জুলাই ২০২৩

বাহবা পেতে বাইডেনের বিরুদ্ধে মামলা: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কেউ হয়তো মিডিয়ায় বাহবা পাওয়া জন্য যুক্তরাষ্ট্রের আদালতে বাইডেনের বিরুদ্ধে মামলা করেছেন। 

মঙ্গলবার (৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

ভিসানীতি প্রত্যাহার চেয়ে তিন বাংলাদেশির মামলার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা ওনাদের জিজ্ঞেস করেন। মূল উদ্দেশ্য কী আমি জানি না, আমার এটা সম্পর্কে কোনো ধারণা নেই।’

তিনি বলেন, ‘ইদানীং আওয়ামী লীগ সরকারে থাকায় বহু লোক যারা আগে জামায়াত করতো, যারা আগে উল্টা দল করতো, তারা এখন নিজেদের আওয়ামী লীগের লোক বলে বেড়ায়। আর হয়তো আওয়ামী লীগের কোনো নেতার সঙ্গে ছবি তুলে ফেলেছে, ছবি দেখিয়ে বলবে আমি আওয়ামী লীগ। এগুলো কিছু স্বার্থান্বেষী লোক, সুবিধাবাধী লোক করে।’

বাইডেনের বিরুদ্ধে দেশটির আদালতে ‘মামলা’ করেছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান ড. রাব্বী আলম। এতে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন ও তার দপ্তরকেও বিবাদী করা হয়েছে বলে তিনি ফেসবুক পোস্টে জানিয়েছেন। মামলার আবেদনে রাব্বীর সঙ্গে বাদী হিসেবে আরও আছেন রিজভী আলম ও শেরে আলম রাসু নামে সাবেক দুই প্রবাসী ছাত্রলীগ নেতা।

এদিকে, আজ মঙ্গলবার ঢাকায় আসেন আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রধান কৌঁসুলি করিম খান। সফরের প্রথম দিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি। 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×