ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইসির তিন কর্মকর্তা পাচ্ছেন নির্বাচনী পদক

প্রকাশিত: ২০:৪৫, ১ মার্চ ২০২৩

ইসির তিন কর্মকর্তা পাচ্ছেন নির্বাচনী পদক

ফাইল ছবি। 

তিন কর্মকর্তাকে জাতীয় নির্বাচনী পদক দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (০২ মার্চ) আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

বুধবার (০১ মার্চ) নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সহকারী সচিব (প্রশিক্ষণ ও সক্ষমতা) মোহাম্মদ নুরুল হাসান ভূঞা স্বাক্ষরিত এক অফিস আদেশে পুরস্কারের জন্য নির্বাচিতদের নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় উল্লেখ করা হয়,  সম্প্রতি অবসরে যাওয়া যুগ্ম সচিব শাহেদুন্নবী চৌধুরী কৃতিত্ব বা উল্লেখযোগ্য কার্যক্রম হলো- কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে সফলভাবে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন, ৩৩ গাইবান্ধা-৫ জাতীয় সংসদ উপনির্বাচনে তদন্ত কার্যক্রমে সহায়তা প্রদান এবং কমিশন কর্তৃক অর্পিত সব দায়িত্ব দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে পালন করেন। তার কার্যক্রম বিবেচনায় সর্বসম্মতভাবে সদ্য অবসরে গমনকারী শাহেদুন্নবী চৌধুরীকে জাতীয় নির্বাচনী পদক প্রদানের জন্য সুপারিশ করা হয়।

রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনও এই পদকের জন্য নির্বাচিত হয়েছে। তার কৃতিত্ব হচ্ছে- নির্বাচনী প্রশিক্ষণ ইন্সস্টিটিউটে থাকাকালীন পরিচালক (প্রশাসন) হিসেবে দায়িত্বকালীন সময়ে ছাদ বাগান করে পরিবেশবান্ধব কার্যালয় গড়তে অবদান, সাধারণ প্রশাসন ব্যবস্থাপনায় দক্ষতা ও প্রাতিষ্ঠানিক উন্নয়ন সাধন, সৃজনশীল উদ্ভাবনী কার্যক্রম পরিচালনা এবং সততা ও চারিত্রিক দৃঢ়তা বিদ্যমান, নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কার্য সম্পাদন ও তথ্য প্রযুক্তি ব্যবহারে দক্ষতা, রিটার্নিং অফিসার হিসেবে সফলভাবে দায়িত্ব পালন, ভোটার শিক্ষা ও প্রচারণার মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়ার জনগণের অংশগ্রহণ, সম্পৃক্ততা বৃদ্ধিতে ভূমিকা রাখার জন্য দেলোয়ার হোসেনকে জাতীয় নির্বাচনী পদক প্রদানের জন্য সুপারিশ করা হয়।

এছাড়া বগুড়া কাহালু উপজেলা নির্বাচন কর্মকর্তা জান্নাত আরা জলিও নির্বাচন পদকের জন্য নির্বাচিত হয়েছে। তার কৃতিত্ব হচ্ছে- প্রান্তিক পর্যায়ের নারীদের ভোট প্রদানে উদ্বুদ্ধকরণ ও ভোটার হতে সচেতনতা বৃদ্ধিতে উঠান বৈঠকের আয়োজন, বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় পূর্বক কাজের গতিশীলতা আনায়ন, হেল্পডেস্ক সেবা চালুকরণ, ছাদ বাগান করে পরিবেশবান্ধব কার্যালয় গড়তে অবদান, সেবা প্রদানে নতুন নতুন ধারণার উদ্ভাবন, কাজের মান, কর্মসম্পাদনে দক্ষতা ও শুদ্ধাচারের প্রতিফলন, ভোটার তালিকা ও জাতীয় পরিচয় সেবাব আন্তরিক, নির্বাচনী ব্যবস্থাপনায় দক্ষতা ও নিরপেক্ষতাসহ বিভিন্ন কার্যক্রমে অর্পিত দায়িত্ব সফলভাবে পালন।

এমএম

সম্পর্কিত বিষয়:

×