ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবেন হকাররা

প্রকাশিত: ১৯:১৮, ২৬ জানুয়ারি ২০২৩

হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবেন হকাররা

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসিসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃক লাল চিহ্নিত এলাকায় নয়, হকাররা হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবেন। সবুজে আপনারা নির্দ্বিধায় ২৪ ঘণ্টা ব্যবসা করতে পারবেন। হলুদ চিহ্নিত স্থানে আপনারা নির্ধারিত সময়ে ব্যবসা করতে পারবেন। কিছু কিছু সময় খালি করে দিতে হবে। যেহেতু যানবাহন চলাচল করে তা মাথায় রেখে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য একটা নির্ধারিত সময়ের পরে খালি করে দিতে হবে। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি ২৩) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা জানান। 

মেয়র বলেন, আপনাদেরকে কেউ উচ্ছেদ করতে আসবে না। এভাবে আমরা পরিকল্পনা নিচ্ছি। পর্যায়ক্রমে সেগুলো আপনাদের সাথে বসে আমরা ঠিক করব। কিন্তু আপনারা যদি আমাকে না দেখান (লাল চিহ্নিত সড়কে বসা থেকে বিরত থাকা) তাহলে আমিও আপনাদেরকে দেখাতে পারব না। আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে পারব। তাহলে আমরা সচল ঢাকা ও সুন্দর ঢাকা গড়তে পারব।

দুটো সড়ক ইতোমধ্যে লাল চিহ্নিত করা হয়েছে জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা মাত্র দুটো সড়ক ও সংলগ্ন এলাকা লাল চিহ্নিত করেছি। একটি হলো বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র হানিফ ফ্লাইওভার থেকে আসাদ পুলিশবক্স হয়ে জিরো পয়েন্ট। আরেকটি নগর ভবনের সামনের সড়ক-ফিনিক্স সড়ক। এখানে আপনারা বসবেন না।

মেয়র বলেন, আপনারা সিটি করপোরেশনের অংশীজন। আপনাদের জন্যই সিটি করপোরেশন। সুতরাং সিটি করপোরেশনের নীতিমালা, নির্দেশনা পালন করলে আপনারাই উপকৃত হবেন। 

 

 

এমএস

×