ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সন্তান পরিচয়ে রোহিঙ্গা কিশোর পাচার, গ্রেপ্তার ৩

প্রকাশিত: ২১:৩৭, ২৫ জানুয়ারি ২০২৩

সন্তান পরিচয়ে রোহিঙ্গা কিশোর পাচার, গ্রেপ্তার ৩

গ্রেপ্তার চক্রের তিন সদস্য

নিজের সন্তান পরিচয়ে ২ রোহিঙ্গা কিশোরকে মালয়েশিয়ায় পাচারকালে নারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। 

গতকাল মঙ্গলবার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ইমিগ্রেশন থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যে গ্রেপ্তার করা হয়। বুধবার (২৫ জানুয়ারি) বিমানবন্দরে কর্তব্যরত পুলিশের বিশেষ শাখার (এসবি) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- শাহিনা আক্তার, তাসনুভা জেরিন ও মোহাম্মাদ তুষার। আটক রোহিঙ্গা কিশোর-কিশোরীর হলেন- তুষার হোসেন ও তানিশা হোসেন। গ্রেপ্তার শাহিন আক্তার ও তাসনুভা জেরিন মা মেয়ে। তাদের কাজে সহযোগিতা করছিলেন চক্রের সদস্য মোহাম্মাদ তুষার। মঙ্গলবার তারা শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইট মালয়েশিয়ার কুয়ালালামপুর যাওয়ার চেষ্টা করছিলেন। 

জানা গেছে গ্রেপ্তার শাহিনা আক্তার রোহিঙ্গাদের নিজের সন্তান পরিচয়ে জন্মনিবন্ধন তৈরি করেন। পরে সেই জন্মনিবন্ধন ব্যবহার করে তারা পাসপোর্ট তৈরি করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের বিমানবন্দরের ইমিগ্রেশন এলাকা থেকে আটক করে পাসপোর্ট ও বোর্ডিং পাস জব্দ করা হয়। পরে পুলিশ কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সন্তান পরিচয়ে রোহিঙ্গাদের পাচারের বিষয়টি তিনি স্বীকার করেন।

পুলিশ জানিয়েছে, মানবপাচার চক্রের তিনজনকে আদালতে পাঠানো হয়েছে। আর রোহিঙ্গা দুই কিশোর-কিশোরী বিমানবন্দর থানায় আছেন। তাদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart