ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা মেডিকেলে নবজাতককে বিক্রি চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ১৭:০১, ২৪ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৭:৩৬, ২৪ ডিসেম্বর ২০২২

ঢাকা মেডিকেলে নবজাতককে বিক্রি চেষ্টার অভিযোগ

নবজাতক বিক্রির অভিযোগ

ঢাকা মেডিকেলে সদ্য ভুমিষ্ঠ হওয়া এক নবজাতক বিক্রি চেষ্টার অভিযোগ করা হয়েছে। অভিযোগ, নবজাতকটির বাবা গাড়ি চালক আদর আলী ১ লক্ষ টাকার বিনিময়ে তাদেরই এক আত্মীয়ের কাছে বিক্রি করার জন্য হাসপাতালের ভিতরেই দেনদরবার করছিলেন। তবে হাসপাতালের আনসার সদস্যরা অভিযুক্ত বাবাকে আটক করতে পারলেও ক্রেতাকে আটক করতে পারেনি।

পাবনা সদর উপজেলার সালগাড়িয়া তালবাগান এলাকায় বাড়ি আদরের। ৩য় স্ত্রী বিউটি আক্তারকে নিয়ে যাত্রাবাড়ী ধলপুর সিটি কলোনীতে থাকেন।  শনিবার দুপুরে হাসপাতালের গাইনি বিভাগে স্বাভাবিকভাবেই জন্ম দেন ছেলে নবজাতক।

নবজাতকের নানি ইয়ারুন বেগমের অভিযোগ, আদর আলী মাদকাসক্ত। স্ত্রী বিউটি আক্তারকে মারধরও করে। সন্তান জন্ম নেওয়ার পরপরই আদর আলী আনোয়ার নামে একজনকে খবর দিয়ে হাসপাতালে আনেন। তার কাছে ১ লাখ টাকায় সন্তান বিক্রির কথাবর্তা পাকা করেন। এরপর ওয়ার্ডের ভিতর বিউটির কাছেও একটা কাগজে স্বাক্ষর আনতে যান। তখন নানি ইয়ারুন বেগম বিষয়টি জানতে পেরে বাধা দেন। এতে ওয়ার্ডের ভিতর হট্টগোল শুরু হয়। আনোয়ার  ইয়ারুন বেগমের বোনের ছেলে। তিনি নারায়ণগঞ্জের গাউসিয়া এলাকায় থাকেন।
 নবজাতকের বাবা


তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে আদর আলী জানান, সংসারে অভাব থাকায় এবং আরও ৩ সন্তান থাকায় এই সন্তানটি এক আত্মীয়কে দত্তক দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছিল। আগে থেকেই আনোয়ার সন্তানটি দত্তক নেবেন বলে জানিয়ে রেখেছিলেন। সেজন্য আনোয়ার আজ হাসপাতালে এসে খোঁজখবর নিচ্ছিলেন। কোনো লেনদেন হয়নি।

হাসপাতালের আনসার ক্যাম্পের ইনচার্জ প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুর রউফ জানান, নবজাতক বিক্রির খবর শুনে গাইনী ওয়ার্ডের সামনে থেকে তার বাবা আদর আলীকে আটক করা হয়। পরে তাকে পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়। তবে কিনতে আসা ওই ব্যক্তি কৌশলে পালিয়ে গেছে। বিউটি আদরের ৩য় স্ত্রী। আর বিউটিরও আগে আরও ২টি বিয়ে হয়েছিলো।

এমএস

×