ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক পেলেন বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা শরীফুল

প্রকাশিত: ১৭:৪৮, ২২ ডিসেম্বর ২০২২

রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক পেলেন বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা শরীফুল

বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম।

২০২২ সালে বিজিবিতে বীরত্বপূর্ণ এবং কৃতিত্বপূর্ণ কাজে অবদানের স্বীকৃতিস্বরূপ ‘রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক সেবা (পিবিজিএমএস)’ পেয়েছেন বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বুধবার ঢাকার পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের সীমান্ত সম্মেলন কেন্দ্রে তাকে পিবিজিএমএস পদক পরিয়ে দেন। 

বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম গত ২০১৩ সালের ১৫ জানুয়ারি ৩১তম বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারে জেলা তথ্য অফিসার হিসেবে পঞ্চগড়ে যোগদান করেন। এছাড়া তিনি সিরাজগঞ্জ, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারের জেলা তথ্য অফিসার হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। বিজিবিতে যোগদানের আগে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরে উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি অত্যন্ত দক্ষতা, সততা ও নিষ্ঠার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বিজিবি’র ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রত্যক্ষভাবে অবদান রেখে চলেছেন।
বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম ১৯৮৪ সালের ৬ জুন পাবনা সদর উপজেলার আতাইকুলাস্থ চোমরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মোঃ আব্দুল মাবুদ শেখ এবং মোছাঃ ফিরোজা পারভীনের ২য় সন্তান। তিনি ২০১৭ সালে ডাঃ তুনাজ্জিনা বিনতে মাহবুব এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

উল্লেখ্য, ২০২১ সালে বিজিবিতে বীরত্বপূর্ণ এবং কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ইন্সিগনিয়াসহ মহাপরিচালকের প্রশংসাপত্র অর্জন করেন। 

ফজলু

সম্পর্কিত বিষয়:

×