ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

‘ট্রফি বাংলাদেশে আনতে আর্জেন্টিনাকে প্রস্তাব দেওয়া হবে’

প্রকাশিত: ১৯:৫৫, ২১ ডিসেম্বর ২০২২

‘ট্রফি বাংলাদেশে আনতে আর্জেন্টিনাকে প্রস্তাব দেওয়া হবে’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জানিয়েছেন, বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থকরা খুব উচ্ছ্বাসের মধ্যে আছে। ফুটবল বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আনার জন্য আর্জেন্টিনার সরকারকে প্রস্তাব দেওয়া হবে। 

বুধবার (২১ ডিসেম্বর) রাজশাহীর বাঘা উপজেলায় আনসার-ভিডিপির মডেল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘আর্জেন্টিনার বিশ্বকাপ ট্রফিটা বাংলাদেশে আনার দাবি পেয়েছি। যদিও আর্জেন্টিনার খেলোয়াড়েরা এখন অনেক ব্যস্ত। তাই তারা না পারলেও কোনো প্রতিনিধি দিয়ে যেন তাদের ট্রফিটা বাংলাদেশে পাঠানোর প্রস্তাব শিগগিরই দেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘চ্যাম্পিয়ন হওয়ার পর মনে হচ্ছে, আর্জেন্টিনার সমর্থকই বেশি। আর্জেন্টিনার ফুটবলের প্রতি বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা দেখে আর্জেন্টিনা অভিভূত হয়েছে। বাংলাদেশে তাদের দূতাবাস খোলার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা। শিগগিরই কাজ শুরু হবে।’

শাহরিয়ার আলম বলেন, ‘খেলা চলাকালে বাংলাদেশের উচ্ছ্বাস আর্জেন্টিনা সরকারের নজরে এসেছে এবং তাদের পররাষ্ট্রমন্ত্রী আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে টুইট করে বার্তা পাঠিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশু দিন আর্জেন্টাইন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে একটা চিঠি দিয়েছেন। তার প্রত্যুত্তরে বাংলাদেশ সময় আজ ভোরে আর্জেন্টিনার রাষ্ট্রপতি টুইট করেছেন। খুব শিগগিরই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে চান।’

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×