ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মোহাম্মাদপুরবাসীদের মানববন্ধন 

প্রকাশিত: ১৯:৩৭, ১৯ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৯:৩৯, ১৯ ডিসেম্বর ২০২২

ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মোহাম্মাদপুরবাসীদের মানববন্ধন 

মানববন্ধন

পথচারী পারাপারের জন্য যথাযথ স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন রাজধানীর মোহাম্মদপুরের ৩৩ ওয়ার্ডের বাসিন্দারা। সোমবার (১৯ ডিসেম্বর) মোহাম্মাদপুর বাসস্ট্যান্ড সড়কে এক মানববন্ধনে এই দাবি জানান স্থানীয়রা।

মানববন্ধনে বক্তারা বলেন, মোহাম্মদপুরের বাসস্ট্যান্ডে সমানের ব্যস্ততম সড়কে ফুট ওভার ব্রিজ হওয়া দরকার কিন্তু সেখানে না হয়ে অন্য স্থানে করা হচ্ছে। এতে এই ফুটওভার ব্রিজ পথচারীদের কোন উপকারে আসবে না। এই ফুট ওভার ব্রিজটি দরকার ছিল মোহাম্মদপুর আল্লাহ করিম মার্কেট মসজিদ ও মোহাম্মাদপুর বাসস্ট্যান্ড মোড়ে। সেখানে প্রতিদিন অসংখ্য শিক্ষার্থী ও সাধারণ মানুষ ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়। 

এই সড়কটি ব্যবহার করে আসাদ গেট, ধানমন্ডি ও বসিলা এলাকায় অসংখ্য মানুষ রাস্তা পারাপার হয়। তাই পথচারী পারাপারের জন্য প্রথমদিকে যথা স্থানে ফুটওভার ব্রিজের জায়গা নির্ধারণ করা হয়েছিলো। 

কিন্তু নির্ধারিত স্থানে ব্রিজটি নির্মাণ না করে নতুন করে জনতা বাজার সংলগ্ন স্থানে নির্মাণ করা হচ্ছে। এতে ব্রিজটি পথচারী পারাপারের কোন কাজে আসবে না। ব্রিজটি যথাস্থানে নির্মাণের জন্য গত ২১ সেপ্টেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের কাছে চিঠি দেয়া হয়েছিলো। তাই মোহাম্মাদপুর বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজটি নির্মাণের দাবি জানান স্থানীয়রা।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর সুপার মার্কেটের সভাপতি মোক্তার হোসেন দেওয়ান, মার্কেট ব্যবসায়ী মো. মনির হোসেন, ব্লু বার্ড স্কুলের সহকারী শিক্ষক মাসুম রহমান, স্থানীয় বাসিন্দা আমজাদ আলী, কলেজ শিক্ষক মো. জামাল উদ্দীন ও সাংবাদিক নিজাম উদ্দীনসহ স্থানীয় বাসিন্দারা। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×