ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেয়র শেখ ফজলে নূর তাপস

রাজধানীর ভিতরে কোনো আন্তঃজেলা বাস কাউন্টার থাকছে না

প্রকাশিত: ১৮:১০, ১৩ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৮:১২, ১৩ ডিসেম্বর ২০২২

রাজধানীর ভিতরে কোনো আন্তঃজেলা বাস কাউন্টার থাকছে না

বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৫তম সভা। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, আগামী বছরের ১ এপ্রিল থেকে সায়দাবাদ, মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল ছাড়া রাজধানীর ভিতরে কোনো আন্তঃজেলা বাস কাউন্টার থাকতে দেয়া হবে না।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৫তম সভা শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যে বাস টার্মিনালগুলো আছে সেগুলোর কার্যকারিতাকে ঠিক মতো বাস্তব রূপ দেওয়া হয় না। এ ব্যাপারে আমরা আরও কঠোর হতে চাই। আমাদের সায়দাবাদ বাস টার্মিনালের সংস্কার চলছে। এ কাজ মার্চে শেষ হওয়ার পর আমরা ১ এপ্রিল উদ্বোধন করব, চালু করব। আমাদের মহাখালী ও গাবতলী বাস টার্মিনালের যে সংস্কার প্রয়োজন আছে, সেগুলোরও আমরা উদ্যোগ গ্রহণ করব। আগামী ১ এপ্রিল থেকে ঢাকা শহরে টার্মিনাল ছাড়া আর কোথাও কোনো কাউন্টার রাখতে দেব না।

তিনি আরও বলেন, আমরা মনে করি, এর মাধ্যমে শুধু যাত্রী সেবা নয়, গণপরিবহন ব্যবস্থাপনা আরও সুশৃঙ্খল হবে, সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে পারব।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা বাস রুট র‍্যাশনাইলেজশনের মাধ্যমে ঢাকার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করছি। অথচ প্রায়ই দেখা যায়, টার্মিনালগুলোর সামনে বাসগুলো রাস্তায় দাঁড়িয়ে থাকে। ফলে সড়কে যানজট সৃষ্টি হচ্ছে, শৃঙ্খলা ব্যহত হচ্ছে।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×