ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জামায়াতের আমির শফিকুর রহমান গ্রেপ্তার

প্রকাশিত: ১১:৪৫, ১৩ ডিসেম্বর ২০২২; আপডেট: ১২:০৫, ১৩ ডিসেম্বর ২০২২

জামায়াতের আমির শফিকুর রহমান গ্রেপ্তার

ডা. শফিকুর রহমান

জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন এ তথ্য নিশি্চত করেন।

তিনি বলেন, জামায়াতের আমির ডা. শফিককে গ্রেপ্তার করেছে সিটিটিসি। এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

এদিকে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিমের দাবি, জামায়াতের আমিরকে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর বসুন্ধরা এলাকার বাসা থেকে সাদা পোশাকে পুলিশের একটি দল আটক করে নিয়ে যায়।

জামায়াত আমিরের গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার সকালে রাজধানীতে বিক্ষোভ করেছে মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতে ইসলামী।

কী অভিযোগ বা কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে এ ব্যাপারে একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলেও কেউ কথা বলতে রাজি হননি। তবে একটি সূত্র জানায়, সম্প্রতি জামায়াতের আমিরের ছেলেকে গ্রেপ্তার করে সিটিটিসি। সে নতুন জঙ্গি সংগঠনের কেন্দ্রিয় নেতা। পাহাড়ে জঙ্গি ট্রেনিংয়ের সঙ্গে জড়িত, অর্থের যোগানদাতা। 
এর সঙ্গে জামায়াত সংশ্লিষ্টতা রয়েছে। তা তদন্তে বেরিয়ে আসে নানা তথ্য। এরই জের ধরে জামায়েতের আমিরকে গ্রেপ্তার করা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। 

শফিকুর রহমান জামায়াতের আমির হিসেবে শপথ নেন বছর তিনেক আগে। এরপর ২০২৩-২৫ কার্যকালের জন্য ডা. শফিকুর রহমান আবারও বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হন। 

গত ২৭ অক্টোবর জামায়াতে ইসলামীর অফিস সেক্রেটারি আ ফ ম আবদুস সাত্তার গণমাধ্যমকে এ তথ্য জানান।

শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×