ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভূমি আপিল বোর্ডে নতুন চেয়ারম্যান

প্রকাশিত: ১৭:৩৬, ৭ ডিসেম্বর ২০২২

ভূমি আপিল বোর্ডে নতুন চেয়ারম্যান

মোসাম্মৎ নাসিমা বেগম

ভূমি আপিল বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগমকে এই দায়িত্ব দেওয়া হয়। তিনি ড. অমিতাভ সরকারের স্থলাভিষিক্ত হবেন।

বুধবার (৯ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার।

২০২০ সালের ১২ অক্টোবর পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) পদে যোগদান করেন নাসিমা বেগম। এই পদে যোগদানের আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

২০২০ সালের ১৯ অক্টোবর থেকে ২০২১ সালের ৫ জানুয়ারি পর্যন্ত পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালনের পর ২০২১ সালের ৬ জানুয়ারি আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য পদের দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

নাসিমা বেগম বিসিএস ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন (সাবেক সচিবালয়) ক্যাডারে যোগদান করেন। দায়িত্ব পালন করেন কেন্দ্রীয় প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদেও। তিনি তথ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় (সাবেক সংস্থাপন মন্ত্রাণালয়), এনজিও বিষয়ক ব্যুরো, পানিসম্পদ মন্ত্রণালয়, বিয়াম ফাউন্ডেশন এবং সর্বশেষ মন্ত্রিপরিষদ বিভাগে কাজ করেছেন।

প্রশিক্ষণ গ্রহণের জন্য তিনি ভারত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, যুক্তরাজ্য, সুইডেন, নেদারল্যান্ডস, কানাডা ও অস্ট্রেলিয়া সফর করেন।

আলাদা একটি প্রজ্ঞাপনে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা অমিতাভ সরকারকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×