ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ড্রোনের ব্যবহার দেখালেন কোরিয়ার বিশেষজ্ঞরা

প্রকাশিত: ১৯:৫৪, ১৭ নভেম্বর ২০২২

ড্রোনের ব্যবহার দেখালেন কোরিয়ার বিশেষজ্ঞরা

পানিতে ড্রোনের ব্যবহার নিয়ে পাইলট অধিবেশনের উদ্বোধন করেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন

রাজধানীর হাতিরঝিলের পানিতে ড্রোনের ব্যবহার দেখিয়েছেন দক্ষিণ কোরিয়ার বিশেষজ্ঞরা। ঢাকা ও সিউলের মধ্যে অনুষ্ঠিত এ সংক্রান্ত সক্ষমতা বিনিময় পাইলট অধিবেশনের এক পর্যায়ে সরাসরি ড্রোনের ব্যবহার দেখানো হয়।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীতে হাতিরঝিল-সংলগ্ন পুলিশ প্লাজায় ‘পানিতে ড্রোন ব্যবহারে লিঙ্ক থ্রি ও কোরিয়ান ডেলিগেশনের মধ্যে সক্ষমতা বিনিময়’ শীর্ষক দিনব্যাপী ওই অধিবেশনের আয়োজন করে লিঙ্ক থ্রি টেকনোলোজিস লিমিটেড ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন। শুরুতে লিঙ্ক থ্রির সহযোগিতায় রাজধানীর হাতিরঝিলের ভূ-উপরিস্থিত পানিতে ড্রোনের ব্যবহার নিয়ে পাইলট অধিবেশনের উদ্বোধন করেন তিনি। 

পরে তিনি বলেন, বাংলাদেশের জনসংখ্যার বিশাল একটা অংশ তরুণ এবং তারা প্রায় সবাই আধুনিক প্রযুক্তির ব্যবহার জানে। এক্ষেত্রে তাদের আরও উন্নত প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত করতে সব সময় সহযোগিতা করতে প্রস্তুত দক্ষিণ কোরিয়া।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দক্ষিণ কোরিয়ার ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ের (এমওএলআইটি) প্রতিনিধি পার্ক জেঅং কিউয়েন, কোরিয়া ট্রেড ইনভেস্টমেন্ট প্রোমোশন এজেন্সির (কেওটিআরএ) প্রতিনিধি ডং হাইউন কিম। 

এছাড়া কোরিয়ান ইনস্টিটিউট অফ এভিয়েশন সেফটি টেকনোলজি (কেআইএএসটি), কোরিয়া ট্রান্সপোর্টেশন সেফটি অথরিটি (কেওটিএসএ) ও কোরিয়া ড্রোন সসার এসোসিয়েশন (কেডিএসএ)-এর প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন। 

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন লিঙ্ক থ্রির চেয়ারম্যান শেখ রায়হান আহমেদ। সবশেষে একটি ফটোসেশনে অংশ নেন অতিথিরা।

এর আগে গত বুধবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ‘বাংলাদেশ-কোরিয়া ড্রোন রোড শো’ অনুষ্ঠিত হয়।
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×