ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

তুমব্রু সীমান্তে সংঘর্ষে ডিজিএফআই কর্মকর্তা নিহত

প্রকাশিত: ১২:৪২, ১৫ নভেম্বর ২০২২

তুমব্রু সীমান্তে সংঘর্ষে ডিজিএফআই কর্মকর্তা নিহত

তুমব্রু সীমান্ত

বান্দরবানের তুমব্রু সীমান্তে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে সামরিক প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। স্কোয়াড্রন লিডার র‍্যাংকের এই কর্মকর্তা বিমান বাহিনী থেকে ডিজিএফআইতে এসেছিলেন। এছাড়া এ সংঘর্ষে র‍্যাবের এক কর্মকর্তা আহত হয়েছেন।

সোমবার (১৪ নভেম্বর) দিবাগত রাতে আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়াকে (২৭) হেলিকপ্টারে করে ঢাকায় এনে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব এবং ডিজিএফআইয়ের মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে সোমবার মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তমব্রু সীমান্ত এলাকায় সংঘর্ষ হয়। মাদক চোরাচালানকারীদের সঙ্গে এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআই’র একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।

এর আগে গত অক্টোবর মাসে বান্দরবানের দুর্গম এলাকায় জঙ্গি এবং বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযান শুরু করার কথা জানিয়েছিল কর্তৃপক্ষ। সেই অভিযান শুরু করা হয়েছিল জেলার রুমা ও রোয়াংছড়ি এলাকায়।

এমএইচ

×