ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশে ডলার নয় টাকার সংকট আছে: পরিকল্পনামন্ত্রী 

প্রকাশিত: ১৫:৩০, ৬ নভেম্বর ২০২২

দেশে ডলার নয় টাকার সংকট আছে: পরিকল্পনামন্ত্রী 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে ডলারের সংকট নয় টাকার সংকট আছে৷ এর মূল কারণ হচ্ছে দেশে এখন উৎপাদন কম। ডলারের টানাটানি এখন কমে গেছে। আরও কমবে। 

রবিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় শান্তিগঞ্জ উপজেলার সুলতানপুরে ১ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসি) ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আমাদের উৎপাদন বাড়াতে হবে। শুধু ঘরে বসে খেলে হবে না। অহেতুক গলবাজী না করে কাজ করতে হবে। কাজ আর উৎপাদনের বিকল্প নাই। আমরা কাজে বিশ্বাসী। 

তিনি আরও বলেন, সরকার জনগণের ভালো চায়। মানুষের উন্নয়নের জন্য যা প্রয়োজন সব করছি আমরা। তবে দেশের সর্বত্র গ্রাউন্ডে অপচয় হচ্ছে এটা অস্বীকার করার কিছু নেই। সুদের ঋণ বাড়ছেই। আমাদের সাবধান হতে হবে, ঋণের ক্ষেত্রে অপচয়ের ক্ষেত্রেও৷ 

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের সরকার। উন্নয়নের সরকার। আওয়ামী লীগ অযথা কথাবার্তা বলে না। শেখ হাসিনার নেতৃত্বে এই সরকার মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। দেশের সর্বত্রই উন্নয়নের যে জোয়ার উঠেছে তা টিকিয়ে রাখতে হবে। আমি বিশ্বাস করি দেশের মানুষের উন্নয়নের সরকারের সাথে ছিল, আছে আগামীতেও থাকবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ কালাশাহ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক, ইউআরসি ইনস্ট্রাক্টর আব্দুল মান্নান, শিক্ষক সমিতির সভাপতি সঞ্জয় কুমার তালুকদার, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনীতিবিদরা।

এমএইচ

×