ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঘূর্ণিঝড় মোকাবেলায় সতর্ক থাকতে পুলিশকে নির্দেশ আইজিপির 

প্রকাশিত: ২১:২০, ২৪ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় মোকাবেলায় সতর্ক থাকতে পুলিশকে নির্দেশ আইজিপির 

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম ঘূর্ণিঝড় 'সিত্রাং' মোকাবেলায় সতর্ক থাকার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

আইজিপি সোমবার (২৪ অক্টোবর) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সকল রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, বিশেষায়িত নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ এবং উপকূলবর্তী জেলার পুলিশ সুপারগণের সঙ্গে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশ দেন।

তিনি স্থানীয় প্রশাসন এবং অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকার জনগণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইজিপি বলেন, দুর্যোগকালে আশ্রয়কেন্দ্র, গুরুত্বপূর্ণ অফিস ও স্থাপনাসমূহের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে উদ্ধারকারী দল, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ, ত্রাণ সামগ্রী ইত্যাদি দ্রুত গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, ঘূর্ণিঝড়ের কবল থেকে নিজেদের জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলা বারুদ এবং অন্যান্য সরঞ্জাম রক্ষা করতে হবে। পাশাপাশি জনগণের জানমাল রক্ষাসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

ঘূর্ণিঝড়ের আভাস পেয়ে পুলিশের উদ্যোগে ইতোমধ্যে উপকূলবর্তী এলাকার জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে এবং অন্যান্যদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়ে মাইকিং অব্যাহত রয়েছে। 

ঘূর্ণিঝড় 'সিত্রাং' সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য পুলিশ হেড কোয়ার্টার্সে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

সভায় পুলিশ হেড কোয়ার্টার্স প্রান্তে অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মো. মাজহারুল ইসলাম এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসআর

সম্পর্কিত বিষয়:

×