ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির কাছে আমিরাতের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রকাশিত: ১৩:৩৬, ১৩ অক্টোবর ২০২২; আপডেট: ১৫:৫৩, ১৩ অক্টোবর ২০২২

রাষ্ট্রপতির কাছে আমিরাতের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতির কাছে আমিরাতের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

বাংলাদেশে নবনিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তাদের পরিচয় পত্র পেশ করেছেন।

বুধবার  (১২ অক্টোবর)  বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পরিচয় পত্র পেশ করেন নবনিযুক্ত রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আব্দুল্লাহ হাসেইফ আল হামৌদি।

নতুন দূত বিকেলে বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎকালে রাষ্ট্রপতি বলেন, সংযুক্ত আরব আমিরাতের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। কালের পরিক্রমায় তা বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন খাতে আরো বিস্তৃত হয়েছে। 

করোনা মহামারি সত্ত্বেও মেগা ইভেন্ট দুবাই এক্সপো ২০২০ সফলভাবে আয়োজনের জন্য আরব আমিরাতের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি। 

প্রায় ৭ লাখ বাংলাদেশিকে কর্মসংস্থানের সুযোগ করে দেয়ায় আমিরাত সরকারকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, প্রবাসী বাংলাদেশিরা আরব আমিরাত ও বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। 

তিনি বলেন, বাংলাদেশে দক্ষ, অদক্ষসহ বিভিন্ন পেশায় প্রশিক্ষিত জনবল রয়েছে যাদের আরব আমিরাত নিয়োগ করতে পারে। এছাড়া বাংলাদেশ সমুদ্রগামী জাহাজ, পোশাক, ঔষধ, সিরামিকসহ বিশ্বমানের বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে থাকে। আরব আমিরাত বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানি করতে পারে। রাষ্ট্রপতি আশা করেন নতুন দূতের সময়ে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

সংযুক্ত আরব আমিরাতের নবনিযুক্ত রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। তিনি দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন , সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান , বাংলাদেশের রাষ্ট্রাচার প্রধান এম আমানুল হক এবং সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

টিএস

×