ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অভিনব কায়দায় ছিনতাই করে ’গ্যাঞ্জাম পার্টি’, গ্রেফতার ২

প্রকাশিত: ১৪:২৯, ৫ অক্টোবর ২০২২; আপডেট: ১৪:৩১, ৫ অক্টোবর ২০২২

অভিনব কায়দায় ছিনতাই করে ’গ্যাঞ্জাম পার্টি’, গ্রেফতার ২

ছিনতাইকারী মো. আল রাজু এবং মো. সুমন খান

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাইয়ের চেষ্টাকালে মো. আল রাজু (২৫) এবং মো. সুমন খান (২৯) নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ১৩নং সেক্টরের ১৩নং রোড থেকে তাদের গ্রেফতার করা হয়। 

জানা যায়, গ্রেফতারকৃতরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগান। এরপর কৌশলে তাদের টাকা, পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে তারা 'গ্যাঞ্জাম পার্টি' নামেই পরিচিত। এর আগে তাদের বিরুদ্ধে একই অভিযোগে দুইটি মামলা করা আছে। তরা গ্রেফতারও হয়েছেন, জেলও খেটেছেন।

গ্রেফতার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে। 

এদিকে, 'গ্যাঞ্জাম পার্টি'র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন। এরপর কোনো পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে 'এই আমারে ধাক্কা দিলি ক্যান' বলে ঝগড়া লাগিয়ে দেয়। এসময় বাকিরাও আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, পয়সা, মোবাইল হাতিয়ে পালিয়ে যায়। কোনো গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃতভাবে গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে ' আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান' বলে ঝগড়া লাগিয়ে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়। 

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় তার প্রাইভেট কার চালিয়ে আসছিলেন। হঠাৎই তার গাড়ির সামনে এসে রাজু বলে উঠেন, 'আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান'। এসময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। এসময় পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং এই দুইজনকে আটক করে। স্থানীয়রা আগে থেকেই তাদের এই 'গ্যাঞ্জাম' কৌশল জানত। 

এমএইচ

×