ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

যানজটে নাকাল বিমানবন্দর সড়ক

প্রকাশিত: ১৭:৩৯, ২ অক্টোবর ২০২২

যানজটে নাকাল বিমানবন্দর সড়ক

বিমানবন্দর সড়ক 

রাজধানীর বিমানবন্দর সড়কে থাকে যানবাহনের ধীরগতি চরমে। রবিবার (২ অক্টোবর) সকালে হওয়া বৃষ্টির কারণে প্রায় থমকে গেছে পুরো সড়ক।

বনানী থেকে বিমানবন্দরমুখী এবং উত্তরা থেকে বিমানবন্দরমুখী সড়ক স্থবির হয়ে পড়েছে। ঘণ্টার পর ঘণ্টা দাড়িয়ে থাকতে দেখা গেছে যানবাহনগুলোকে। অতিষ্ঠ হয়ে একপর্যায়ে পায়ে হেঁটেই যাত্রীদের গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে।

সংশ্লিষ্টরা জানান, ঢাকা থেকে গাজীপুরমুখী যানবাহনের মাত্রাতিরিক্ত ধীরগতির কারণে সড়কের উভয়পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়েছে রাজধানীর অভ্যন্তরের সড়কগুলোতে। বিমানবন্দরমুখী গাড়ির জটলা বনানী ছাড়িয়ে মহাখালী পর্যন্ত ঠেকেছে। আর অপরদিকে বাড্ডা এলাকা ছাড়িয়ে গেছে যানজট।

সকাল থেকে দুপুর গড়িয়ে গেলেও আব্দুল্লাহপুর থেকে উত্তরা, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্ব রোড, বনানী, কুড়িল প্রগতি স্বরণিজুড়েই তীব্র যানজট দেখা গেছে।

পুরো সড়কই থমকে আছে, গাড়ি চলছেনা বললেই চলে। যাত্রীরা বেশি যানজট দেখলে নেমে যেতে পারলেও তাদের নিস্তার নেই। যত ঘণ্টাই লাগুক তাদেরকে বাধ্য হয়েই বসে থাকতে হবে।

 ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান জানান, বিমানবন্দর সড়ক বলতে গেলে স্থবির হয়ে আছে। ঢাকা থেকে কোনো গাড়ি বের হতে ও ঢাকায় প্রবেশ করতে পারছেনা। এর ফলে গাড়ির জটলা বাড়তে বাড়তে রাজধানীর ভেতরেও এর প্রভাব পড়েছে।

তিনি বলেন, বিমানবন্দর এলাকার রাস্তায় ও গাজীপুরের সড়কে চলমান উন্নয়ন কাজের প্রভাবের সঙ্গে যোগ হয়েছে বৃষ্টি। জলাবদ্ধতার কারণে যানবাহনের স্থিরগতি থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।  যানচলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে বলেও জানান  ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা।  

 

এমএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart