ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের ডিসিকে দায়িত্ব থেকে অব্যাহতি

প্রকাশিত: ১৯:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রামের ডিসিকে দায়িত্ব থেকে অব্যাহতি

মোহাম্মদ মমিনুর রহমান

নির্বাচনী বিধি লঙ্ঘন করে পক্ষপাতমূলক আচরণের কারণে চট্টগ্রামের আলোচিত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপনও জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

রবিবার (১৮ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। 

এর আগে গত শনিবার তার বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান। 

গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম নেতাকর্মীদের নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। সে সময় রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মমিনুর রহমান প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন। 

একপর্যায়ে আওয়ামী লীগ প্রার্থীকে নিজের পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বক্তব্যও রাখেন তিনি। বক্তব্যে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেন তিনি। রিটার্নিং কর্মকর্তার এমন আচরণে চট্টগ্রামে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×