ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুবাই বইমেলায় লেখক তাসমিম সুলতানার ২ উপন্যাস 

প্রকাশিত: ১৩:২৮, ৩০ অক্টোবর ২০২২; আপডেট: ১৩:৪২, ৩০ অক্টোবর ২০২২

দুবাই বইমেলায় লেখক তাসমিম সুলতানার ২ উপন্যাস 

লেখক তাসমিম সুলতানার প্রকাশিত দু’টি উপন্যাস

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বইমেলা। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের আয়োজনে বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে আগামী ৪ থেকে ৬ নভেম্বর ৩ দিনব্যাপী  এ মেলা চলবে। 

দুবাইয়ে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বই মেলায় থাকছে লেখক ও সাংবাদিক তাসমিম সুলতানার দুটি উপন্যাস। উপন্যাস ২টি  হলো- বর্ণহীন স্বপ্ন এবং ঝরাপাতা। উপন্যাস ২টি প্রকাশ করেছেন দি রয়েল পাবলিশার্স। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। 

এ ব্যাপারে লেখক তাসমিম সুলতানা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, বিদেশে অনুষ্ঠিত বইমেলায় আমার দুটি বই থাকবে এটা খুবই আনন্দের খবর। 

উপন্যাস ঝরাপাতা

৩ দিনব্যাপী আয়োজিত দুবাই বাংলাদেশ বইমেলায় অংশগ্রহন করবেন দি রয়েল পাবলিশার্সসহ ২৪ টি প্রকাশনা প্রতিষ্ঠান। এই  বইমেলায় রয়েল পাবলিশার্সের কর্ণধার মো: জামাল উদ্দিন প্রতিনিধি হিসেবে দুবাইয়ে উপস্থিত থাকবেন। 

দুবাই বাংলাদেশ বইমেলা প্রসঙ্গে মো: জামাল উদ্দিন জনকণ্ঠকে বলেন, প্রথমবারের মতো দুবাইয়ে বাংলাদেশ বইমেলা হচ্ছে। মরুর দেশে বাংলা বইমেলা আয়োজন মানে আমাদের প্রকাশনাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া। এ আয়োজনে মূল ভূমিকা পালন করছেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনস্যুলেট জেনারেল কবি বি এম জামাল হোসেন। আমি তাকে ধন্যবাদ জানাই। এ মেলায় আমার প্রতিষ্ঠান 'দি রয়েল পাবলিশার্স 'সহ ২৪টি প্রতিষ্ঠান অংশ নিতে যাচ্ছে  আশা করি এটি একটি সফল বইমেলা হবে। এ বইমেলায় লেখক তাসমিম সুলতানার ২টি উপন্যাস থাকছে।  

উপন্যাস বর্ণহীন স্বপ্ন

এছাড়াও দেশের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে উপন্যাস ২টি  সংগ্রহ করা যাবে। বই ২টির অনলাইন পরিবেশক রকমারি.কম।

উল্লেখ্য,আরব আমিরাতে বসবাস করছেন প্রায় দশ লক্ষাধিক প্রবাসী বাংলাদেশি। বিপুল সংখ্যক বাংলাদেশির বাংলা বইয়ের প্রতি আগ্রহ, মধ্যপ্রাচ্যে বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি, ঐতিহ্য তুলে ধরতে এ বইমেলার আয়োজন করা হয়েছে।

টিএস

সম্পর্কিত বিষয়:

×