ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিডি হাব সিডনির উদ্যোগে চাঁদ রাত মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬:১৬, ৯ এপ্রিল ২০২৪; আপডেট: ১৬:২৮, ৯ এপ্রিল ২০২৪

বিডি হাব সিডনির উদ্যোগে চাঁদ রাত মেলা অনুষ্ঠিত

বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতন এবং অন্যান্যরা।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসী বাংলাদেশি সংগঠন বিডি হাব সিডনি গত রবিবার (৭ এপ্রিল) মিন্টোর ৩৭-৪১ লিংকন স্ট্রিটে বৃহৎ বেয়ন্ড ফান চাঁদ রাত মেলার আয়োজন করে। এই চাঁদ রাত মেলাকে ঘিরে সিডনি প্রবাসী বাংলদেশিদের মধ্যে ছিল বিপুল আগ্রহ।

চাঁদ রাত মেলা শুরু হয় সকাল ১১টায়। ইফতারের পর সাকিনা আক্তারের সাবলীল সঞ্চালনায় নুতন প্রজন্মের তাহমিদ রহমান পবিত্র কোরআন তিলাওয়াত ও আল ফয়সাল কলেজের শিক্ষার্থীদের অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়।বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতন বলেন, ‘মেলায় কোনো প্রবেশ মূল্য না থাকায় ঈদের এই আয়োজনে ক্রেতারা স্বাচ্ছন্দ্যে প্রিয়জনদের জন্য পছন্দের ঈদ উপহার কেনাকাটা করতে পেরেছেন। পাশাপাশি মিন্টু স্টেশনের অতি সন্নিকটে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত পার্কিং, আশপাশের রাস্তাতেও পার্কিংয়ের সুযোগ ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক পরিবেশনা চাঁদ রাত মেলায় ভিন্ন মাত্রা যোগ করে।’চাঁদ রাত মেলায় ছিল ১০০ টিরও বেশি বাহারি পোশাক, রকমারি গহনা, মেহেদি ও সুস্বাদু খাবারের স্টল ও ফুড ট্রাক। বাচ্চাদের জন্য ছিল ফেস পেইন্টিং সহ বিনোদনের হরেক রকম ব্যবস্থা। সন্ধ্যার পরে মেলায় ছিল মানুষের উপচে পড়া ভিড়।

বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতন শুভেচ্ছা বক্তব্যের পর তিনি মঞ্চে বিডি হাব সিডনির সদস্যদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। তারপর তিনি উপস্থিত অতিথিদের মঞ্চে আসতে অনুরোধ করেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন এনী স্ট্যানলি এমপি, কারিশমা কালিয়ান্ডা এমপি, মার্ক জোসেপ কুরি এমপি, ন্যাথান ম্যাথিউ হাগার্থি এমপি প্রমুখ। নৃত্য পরিবেশন করেন মেহুলি ও মৌসুমী সাহা।অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন- আয়াসলি কাগনি মেয়র ক্যামডেন সিটি কাউন্সিল, মোহাম্মদ ইব্রাহিম খলিল মাসুদ ডেপুটি মেয়র ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিল, থেরেসা ফেডলি ডেপুটি মেয়র, কাউন্সিলর ডারসি লাউন্ড, কাউন্সিলর ক্যারেন হান্ট, কাউন্সিলর সাজেদা আখতার সানজিদা, কাউন্সিলর ঊষা ধম্মারাজু, প্রাক্তন কাউন্সিলর শাহে জামান টিটু, ব্রাইন লাল, ক্যাম্বলটাউন সিটিজেন অব দ্য ইয়ার এবং গুড মর্নিং ম্যাকারথারের সিইও, রিজওয়ান চৌধুরী লেবার লিডার, ইমানুএল সালভারাজ সভাপতি কম্বারল্যান্ড চেম্বার অফ কমার্স, সোনালী লুত্রা, প্রিন্সিপাল আল ফয়সাল কলেজ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. সিরাজুল হক। 

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- নাইম আবদুল্লাহ, আবু রেজা আরেফিন, রতন কুন্ডু ও আকিদুল ইসলাম। অনুষ্ঠানে সম্মানিত অতিথিরা স্পন্সরদের হাতে সম্মানসূচক ক্রেস্ট তুলে দেন- নাজমুল হাসান, জাহাঙ্গীর  আলম, শাজ রহমান, সোহেল খান, হোসেন কবীর, এম এ আহসানুল হাসান হাদী, মো. মেরাজুর রহমান, মোহাম্মদ রহমান, ড্যানিয়েল, নাজ দেমাসি, ক্রিস্টাল রায়ান, কামরুল আলম অপু, মোজাম্মেল হোসেন, সামিয়া ইসলাম, সৃভালী বন্দী।
সংগীত পরিবেশন করেন- ফারিয়া নাজিম, মৌমিতা চৌধুরী, নিলুফার ইয়াসমিন, মুর্শিদা রিমা, রাসেল ইসলাম, সমীর রোজারিও প্রমুখ। চাঁদ রাত মেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিডিহাব সিডনির প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দ মিঠু, শফিক শেখ, নিরব, ফয়সাল আজাদ, মোহাম্মাদ টিপু এবং সাখাওয়াত হোসেন।

এম হাসান

×