ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিজের ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত: পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৭:১৮, ২ জানুয়ারি ২০২৪

নিজের ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত: পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকারের ভাষ্য,পরিবার ও সামাজিক জীবনে শান্তি বজায় রাখতে প্রত্যেকের উচিত নিজের ভালোবাসার মানুষকে বিয়ে করা। এক্ষেত্রে লোকলজ্জার ভয় করার কোনো কারণই নেই।

২০২৪ সালের প্রথম দিনে দেশবাসীকে শুভেচ্ছা জানাতে ১ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে ছিলেন আনোয়ার-উল-হক কাকার। সে সময় প্রেম-ভালোবাসা-সম্পর্ক প্রভৃতি ইস্যুতে বিভিন্ন মজার প্রশ্ন করেছেন নেটিজেনরা। বেশ চমৎকার ও সপ্রতিভভাবে সেসব প্রশ্নের উত্তরও দিয়েছেন তিনি।

এক ব্যক্তি তাকে জানান, বর্তমানে তার বয়স ৫২ বছর। এখনও তিনি বিয়ে করেননি। কারণ এক নারীকে তিনি ভালোবাসেন। তারপর সেই ব্যক্তি তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর কাছে জানতে চান- এই বয়সে নিজের পছন্দের নারীকে বিয়ে করা উচিত হবে কি না।

জবাবে আনোয়ার-উল-হক কাকার বলেন, অবশ্যই উচিত হবে। এখানে কোনো বাধা নেই; এমনকি আপনার বয়স যদি ৮২ বছর হয়, তবুও নেই। আপনি বিয়ে করুন।

দ্বিতীয় নেটিজেন তাকে প্রশ্ন করেন, আমার শাশুড়ি পাগল। এখন আমার কী করা উচিত?

জবাবে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বলেন, আপনার উচিত জরুরিভিত্তিতে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর্সে ভর্তি হওয়া।

পকেটে অর্থ নেই, কিন্তু ভালবাসার মানুষকে মুগ্ধ করতে চান, এক্ষেত্রে কী করণীয়— এমন এক প্রশ্নের জবাবে কাকার বলেন, আমি আমার জীবনে কখনও কাউকে মুগ্ধ করার চেষ্টা করিনি। তবে হ্যাঁ, জীবনে বহুবার অনেককে দেখে মুগ্ধ হয়েছি।

এক নেটিজেন তাকে জানান, তিনি দেশের বাইরে একটি ভালো চাকরি পেয়েছেন; কিন্তু তিনি একজনকে ভালবাসেন এবং যদি চাকরির জন্য দেশের বাইরে যান, তাহলে ভালবাসার সম্পর্ককে বিদায় জানাতে হবে। এখন তার কী করনীয়?

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী তাকে বলেন, যে ভালবাসার সম্পর্কের কথা আপনি বললেন, আমি মনে করি সেটি আপনার সুযোগ। আর চাকরি হলো আপনার যোগ্যতা। যেহেতু আপনার যোগ্যতা রয়েছে- সামনে ভালো চাকরি আপনি পাবেন; কিন্তু সুযোগ পাবেন কি না, তা অনিশ্চিত। তাই কখনও সুযোগ হারাবেন না।

ভিডিওটি দেখতে 👉 ক্লিক করুন 

সূত্র : জিও টিভি

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×