ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

টুইটারের পরবর্তী আপডেট প্রকাশ করলেন ইলন মাস্ক

প্রকাশিত: ১৮:৩৯, ২১ জানুয়ারি ২০২৩

টুইটারের পরবর্তী আপডেট প্রকাশ করলেন ইলন মাস্ক

ইলন মাস্ক 

টুইটারে পরবর্তী আপডেট হবে ব্যবহারকারীদের কাস্টম সেটিংস থেকে প্রস্তাবিত টুইটগুলিতে স্যুইচ করা বন্ধ করা। শনিবার (২১ জানুয়ারি) এক ঘোষণায় এ তথ্য জানান ইলন মাস্ক।

তিনি বলেন, ‘টুইটার শীঘ্রই অন্যান্য দেশ ও সংস্কৃতির টুইটগুলি অনুবাদ এবং সুপারিশ করা শুরু করবে। এ ছাড়াও, মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের পরবর্তী আপডেটটি ব্যবহারকারীদের তাদের কাস্টম সেটিংস থেকে সুপারিশকৃত টুইটগুলিতে স্যুইচ করা বন্ধ করা হবে।’

ইলন মাস্ক বলেন, আগামী মাসগুলিতে, টুইটার অন্যান্য দেশ এবং সংস্কৃতির লোকেদের কাছ থেকে আশ্চর্যজনকভাবে টুইটগুলি অনুবাদ ও সুপারিশ করবে। অন্যান্য দেশে প্রতিদিন (বিশেষ করে জাপানে) মহাকাব্যিক টুইট রয়েছে। সুপারিশ করার আগে টুইটগুলি অনুবাদ করা হবে।

অন্য একটি টুইটে ইলন মাস্ক বলেন, পরবর্তী টুইটার আপডেট মনে রাখবে যে আপনি আপনার জন্য (অর্থাৎ প্রস্তাবিত), অনুসরণ করেছেন বা তালিকা করেছেন কিনা এবং প্রস্তাবিত টুইটগুলিতে ফিরে যাওয়া বন্ধ করে দিয়েছেন কিনা।

ইলন মাস্ক চলতি মাসের শুরুতে, প্রস্তাবিত ও অনুসরণ করা টুইটগুলির মধ্যে টগল করার জন্য বাম-ডান সোয়াইপ বৈশিষ্ট্য এবং একটি বুকমার্ক বোতাম সহ আরও বেশ কয়েকটি আপডেট ঘোষণা করেছিলেন। তিনি আরও নিশ্চিত করেছিলেন যে, টুইটার ফেব্রুয়ারিতে ‘লং-ফর্ম’ টুইট বৈশিষ্ট্য চালু করবে।

 

এমএইচ

×