ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনার বিজয়ে মিশিগান বাংলাদেশিদের উল্লাস ও ভুঁড়িভোজ

নিজস্ব সংবাদদাতা, যুক্তরাষ্ট্র থেকে

প্রকাশিত: ১৫:১৪, ১৯ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনার বিজয়ে মিশিগান বাংলাদেশিদের উল্লাস ও ভুঁড়িভোজ

আর্জেন্টিনা জয়ের পর উল্লাস

স্বপ্ন পূরণের বহু প্রত্যাশা নিয়ে আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যে গতকাল রবিবার দিবাগত রাতে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা উপভোগ করল যুক্তরাষ্ট্র প্রবাসী মিশিগানের বাংলাদেশিরা।

মিশিগান অঙ্গরাজ্যের হেমট্রামিকের আলাদ্দিন রেস্টুরেন্ট এন্ড সুইট মিট, কনান্টের কাবাব রেস্টুরেন্ট ও  ওয়ারেনের বিসমিল্লাহ রেস্টুরেন্টে কতৃপক্ষসহ বিভিন্ন এলাকার বাঙালি রেস্টুরেন্টগুলোতে এই ফাইনাল খেলা উপলক্ষ্যে বিশাল মনিটর বসিয়ে দর্শকদের ম্যাচটি উপভোগ করার সুযোগ করে দেন। ফলে খেলা শুরুর আগ থেকেই ফুটবল প্রেমিক প্রবাসী বাংলাদেশিরা এসব রেস্টুরেন্টে জড়ো হতে থাকে। খেলায় পাল্টাপাল্টি গোল দেয়াকে কেন্দ্র করে স্ব স্ব সমর্থককদের মাঝে উত্তেজনা, উৎফুল্লতা, হর্ষধ্বনিতে রেস্টুরেন্টগুলো মুখোরিত হয়ে উঠে। 

অবশেষে মেসির আর্জেন্টিনা চ্যাম্পিয়ান হলে সমর্থকরা মিষ্টি ও ভুঁড়ি ভোজের মাধ্যমে বিজয়ের আনন্দ শেয়ার করেন। এই বিজয় নিয়ে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ে থাকা হেমট্রামিক সিটি কাউন্সিলম্যান নাঈম লিওন চৌধুরী, সাংবাদিক সেলিম আহমেদ, আলাদিন রেস্টুরেন্টের অন্যতম স্বত্বাধিকারী মহসিন তালুকদার টিপু, কমিউনিটি লিডার সাহাব উদ্দিন সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি জনকণ্ঠকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, প্রবাস জীবনে রাত দিন পরিশ্রম করে এই খেলা দেখার সময় বের করা অসম্ভব ছিল। তবে বন্ধের দিনে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ায় দেখতে পেরে তারা ভাগ্যবান। যে দল জিতুক না কেনো প্রবাসী বাংলাদেশি হিসেবে তারা একে অপরকে জড়িয়ে ধরে খেলার আনন্দটুকু ভাগ করে নিয়েছেন। বাংলাদেশও একদিন বিশ্বকাপ খেলায় অংশ নিতে পারবে বলে তাদের আশা।

 

টিএস

×