ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খবর এনডিটিভির 

কর্মীদের খাবারের খরচের  হিসাব নিচ্ছেন ইলন মাস্ক

প্রকাশিত: ১৫:২২, ১৪ নভেম্বর ২০২২

কর্মীদের খাবারের খরচের  হিসাব নিচ্ছেন ইলন মাস্ক

টুইটারের মালিকানা নেওয়ার পর ইলন মাস্ক

ইলন মাস্ক মালিকানা নেওয়ার পর থেকেই একের পর এক খবর হচ্ছে টুইটারকে কেন্দ্র করে। বিভিন্ন টুইটের বরাত দিয়ে এনডিটিভির খবর বলছে, গতকাল রবিবার ইলন মাস্ক কর্মীদের দুপুরের খাবার নিয়ে প্রতিষ্ঠানের ওয়ার্ক ট্রান্সফরমেশনের সাবেক ভাইস প্রেসিডেন্ট ট্রেনি হকিন্সের সঙ্গে বিবাদে জড়ান।

এক সপ্তাহ আগেও হকিন্স টুইটারের খাদ্য কর্মসূচি পরিচালনা করেছেন। পরে তিনি পদত্যাগ করেন। টুইটে হকিন্স বলেছেন, দিনে একজন কর্মীর খাবারের জন্য টুইটার ২০ থেকে ২৫ ডলার ব্যয় করে। 

কর্মীদের দুপুরের খাবার ও বিভিন্ন বৈঠকে এই অর্থ ব্যয় করা হয়। হকিন্স ওই টুইটে আরও বলেন, ইলন মাস্ক এর আগে অভিযোগ করেন যে অফিসে কেউ না আসার পরও দুপুরের খাবারের জন্য গত ১২ মাসে ৪০০ ডলার ব্যয় হয়েছে।

তাঁর এই অভিযোগকে মিথ্যা বলেছেন হকিন্স। হকিন্স টুইটে বলেন, এক সপ্তাহ আগেও তিনি খাবার কর্মসূচি পরিচালনা করেছেন। পরে তিনি পদত্যাগ করেছেন। কারণ, তিনি ইলন মাস্কের প্রাতরাশ ও মধ্যাহ্নভোজ কর্মসূচিতে কাজ করতে চান না। হকিন্স বলেন, টুইটার দিনে তার কর্মীদের মধ্যাহ্নভোজের জন্য ২০ থেকে ২৫ ডলার ব্যয় করে। আর এ সময় কর্মীদের উপস্থিতিও ছিল ২০ থেকে ৫০ শতাংশ।

হকিন্সের টুইটের পাল্টা জবাব দেন মাস্ক। মাস্ক বলেছেন, সান ফ্রান্সিসকোতে টুইটারের সদর দপ্তরে খাবার বাবদ বছরে ১ কোটি ৩০ লাখ ডলার ব্যয় হয়েছে। হকিন্সের টুইটকে উড়িয়ে দিয়ে মাস্ক বলেছেন, ‘মিথ্যা। টুইটার সান ফ্রান্সিসকো সদর দপ্তরে খাবার বাবদ বছরে ১ কোটি ৩০ লাখ ডলার ব্যয় করেছে। রেকর্ড বলছে, এ সময় কর্মী উপস্থিতি ছিল ১০ থেকে ২৫ শতাংশ।

প্রাতরাশ খাওয়ার চেয়ে প্রাতরাশ বানানোর লোক বেশি রয়েছে। তারা রাতের খাবারও পরিবেশন করতে রাজি। কারণ সে সময় ভবনে কেউ থাকে না।’ নিউইয়র্ক টাইমসের এক খবরে বলা হয়েছে, ইলন মাস্ক টুইটারের কর্মীদের বিনা মূল্যে মধ্যাহ্নভোজের ব্যবস্থা বাতিল করে দিয়েছেন।

হকিন্সকে পাল্টা জবাব দেওয়ার আগে গেমারদের ওয়েবসাইট নাইকে গেমারকে পাল্টা টুইট করেন মাস্ক।

তিনি অ্যান্ড্রু ওর্টম্যানসের টুইট শেয়ার করে বলেছিলেন, মাস্ক তিন-চতুর্থাংশ কর্মীকে ছাঁটাই করেছেন ও বাকিদেরও ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন। ওর্টম্যানস আরও অভিযোগ করেন টুইটার শিগগিরই বিনা মূল্যে মধ্যাহ্নভোজ দেওয়া বন্ধ করবে।

এর উত্তরে মাস্ক টুইটে বলেন, তাঁদের রান্না শেখা উচিত।

টিএস

×