ঢাকা, বাংলাদেশ   শনিবার ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

চীনে বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

চীন প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৭, ২৭ এপ্রিল ২০২৪

চীনে বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

বাংলাদেশের স্টল।

চীনের ঝেচিয়াং নরমাল ইউনিভার্সিটিতে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ১৬তম আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব ২০২৪। উৎসবে বিশেষ আ‍র্কষণ ছিল শিক্ষার্থীদের হাতে ও গালে লাল সবুজের জাতীয় পতাকা অঙ্কন।

প্রতিবারের ন্যায় এবারও সাংস্কৃতিক উৎসবটি বিশ্ববিদ্যালয়ের কালচারাল স্কয়ারে অনুষ্ঠিত হয়। উৎসবে প্রদ‍র্শন করা হয় বিভিন্ন দেশের হরেক রকম খাবার। মোট ২৬টি স্টলে মুখরোচক বাহারি খাবারের পসরা নিয়ে হাজির হয় ২৬ দেশের শিক্ষার্থীরা।

বাংলাদেশের স্টলটি সাজানো হয় লাল সবুজ পতাকা, দোয়েল পাখি, রয়েল বেঙ্গল টাইগার, দেশীয় দ‍র্শনীয় স্থানের ছবির মাধ্যমে। খাবারের তালিকায় স্থান পায়, রসগোল্লা, পাটিশাপটা ও পুলি পিঠা, গাজরের হালুয়া, বুন্দিয়া, সেমাই, সিঙ্গারা, ডিমপিঠা, চিকেন কারি, পোলাও এবং বিশেষ স্বাদের চটপটি। 

সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশের পক্ষ থেকে সার্বিক তত্তাবধায়নে ছিলেন মো. মাহমুদুর রহমান রোকন, মোবারক হোসাইন ও সাদিয়া সারমিন। অনুষ্ঠান বাস্তবায়নে সহায়তা করেন, মিজানুর রহমান, মো. মারুফ, মো. আব্দুল্লাহ আল মামুন, শরিফুল ইসলাম, মিনহাজুল তাহমিদ, এস এম আদনান, হাবিব হাসান শাকিল ভুইয়া ও জিনিয়া সহ অন্যান্য শিক্ষার্থীরা।

এম হাসান

×