ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্যমন্ত্রী 

জিডিপির দুই ভাগ অর্থ খরচ করতে হবে স্বাস্থ্য খাতে

স্টাফ রিপোর্টার, নরসিংদী 

প্রকাশিত: ১৭:১৩, ৯ মে ২০২৩

জিডিপির দুই ভাগ অর্থ খরচ করতে হবে স্বাস্থ্য খাতে

নরসিংদীর মাধবদীতে ঢাকা বিভাগীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান প্রধানগণের সঙ্গে মতবিনিময় করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, মধ্যম আয়ের দেশ হিসেবে এগিয়ে যেতে চাইলে স্বাস্থ্য খাতে জিডিপির অন্তত দুই ভাগ অর্থ স্বাস্থ্য খাতে খরচ করতে হবে। বিএনপি সরকারের আমলে দেশের স্বাস্থ্য খাতের বাজেট ছিল ৫/৬ হাজার কোটি টাকা, বর্তমানে আওয়ামী লীগ সরকারের আমলে যা ৪০ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে।

এটিও আমাদের স্বাস্থ্য খাতের জন্য যথেষ্ট নয়। আমি আহ্বান জানাবো আগামী বাজেটে স্বাস্থ্য খাতে আরো অর্থ বরাদ্দের জন্য। স্বাস্থ্যখাতসহ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করছেন, বিরোধীরা সমালোচনা করছেন। সঠিক পরিকল্পনার কারণে করোনায় বিশ্বের মধ্যে মৃত্যুর হার সবচেয়ে কম ছিল বাংলাদেশে।

মঙ্গলবার (৯ মে) দুপুরে নরসিংদীর মাধবদীর হেরিটেজ রিসোর্টে ঢাকা বিভাগীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান প্রধানগণের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

মতবিনিময় সভায় সভাপতিত্ত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম। স্বাস্থ্য, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. মো. টিটু মিয়া, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ সহ ঢাকা বিভাগের ১৩টি জেলার সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

করোনার সময়ে বাংলাদেশে মানুষ সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পেয়েছে উল্লেখ করে চিকিৎসকদের ধন্যবাদ জানান মন্ত্রী। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×