ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

বিএসএমএমইউতে মহান বিজয় দিবস উদযাপিত

প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়ন অব্যাহত রাখতে হবে: উপাচার্য

প্রকাশিত: ১৯:০০, ১৬ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়ন অব্যাহত রাখতে হবে: উপাচার্য

বিএসএমএমইউতে মহান বিজয় দিবসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার অঙ্গীকারের আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। 

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা আগামী দিনেও অব্যাহত রাখতে হবে। 

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর কারণেই স্বাধীন বাংলাদেশ অর্জন করা সম্ভব হয়েছে। যেকারণে আজ আমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, বড় বড় কর্মকর্তা হতে পারছি। দেশ স্বাধীন না হলে আজও আমাদেরকে পাকিস্তানের গোলামী করতে হতো। বঙ্গবন্ধু বাংলাদেশের জন্য জীবন দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর রক্তের ঋণ আমরা কোনোদিন শোধ করতে পারবো না। তবে আমরা যদি নিজ নিজ দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করি, তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

এদিন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপণ, এ ব্লকের ৭ম তলায় রোজী জামাল মহিলা হোটেলের ছাদ পুননির্মাণ ও সংস্কার করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিজয়ের ৫২ বছরে পদার্পণ উপলক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শনী, রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালন করা হয়। 

দিবসটি উপলক্ষে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ-এর নেতৃত্বে সকাল ৬টা ৩০ মিনিটে বি ব্লকের জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে এ বিশ্ববিদ্যালয়ের ডীন, বিভাগীয় চেয়ারম্যান, অফিস প্রধান, শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

এর আগে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে মাননীয় উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। 

জাতীয় গুরুত্বপূর্ণ এই আয়োজনের নানা কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ বিশ্ববিদ্যালযের বিভিন্ন অনুষদের ডিন ও চিকিৎসকরা। 

 

এমএম

×