ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

স্বাচিপের সভাপতি জামালউদ্দিন, মহাসচিব কামরুল

প্রকাশিত: ১৮:২৯, ২৫ নভেম্বর ২০২২; আপডেট: ১৯:২৫, ২৫ নভেম্বর ২০২২

স্বাচিপের সভাপতি জামালউদ্দিন, মহাসচিব কামরুল

ডা. জামালউদ্দিন চৌধুরী ও অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন

আওয়ামীপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতেৃত্বে এসেছে সম্পূর্ণ নতুন দুই মুখ। আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত সংগঠনের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সংগঠনটির বর্তমান সহসভাপতি অধ্যাপক ডা. জামাল উদ্দিন চৌধুরী। আর মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের যুগ্ম মহাসচিব কামরুল হাসান মিলন। 

শুক্রবার সন্ধ্যায় স্বাচিপের পঞ্চম জাতীয় ত্রিবার্ষিক সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়। নাম ঘোষণার আগে ওবায়দুল কাদের অধ্যাপক ডা. ইকবাল আর্সলান ও অধ্যাপক ডা. এমএ আজিজের নেতৃত্বাধীন স্বাচিপের আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, স্বাচিপের নতুন কমিটি হবে সম্পূর্ণ নতুন। স্বাচিপের নতুন কমিটিতে যারাই দায়িত্বে এসেছেন, তাদেরকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। এ সময় উপস্থিত সবার উদ্দেশে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আপনাদের বিশ্বাস আছে তো? পরে উপস্থিত সবাই হ্যাঁ সূচক জবাব দেন। 

জানা যায়, নতুন নেতৃত্বে আসা দুজনই পড়াশোনা করেছেন ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক)। এরমধ্যে সভাপতি অধ্যাপক ডা. জামালউদ্দিন চৌধুরী ঢামেকের ৩৫ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চিকিৎসক নেতা হিসেবেই চিকিৎসকদের কাছে তিনি পরিচিত। অন্যদিকে মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন একই কলেজের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী। বর্তমানে তিনি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে কার্ডিয়াক সার্জারি বিভাগে ইউনিট প্রধান হিসেবে কর্মরত। এর আগে তিনি এই বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন। 

এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর স্বাচিপের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতি ৫ বছর পর সংগঠনটির সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে সময়মতো স্বাচিপের সম্মেলন আয়োজন করা সম্ভব হয়নি।

 

এমএইচ

monarchmart
monarchmart