ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পঞ্চম গণবিজ্ঞপ্তি, বাড়ছে না তথ্য সংগ্রহে সময়

প্রকাশিত: ১৯:১১, ১৯ মার্চ ২০২৪

পঞ্চম গণবিজ্ঞপ্তি, বাড়ছে না তথ্য সংগ্রহে সময়

শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)।

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্যপদের তথ্য দেওয়ার সময় শেষ হচ্ছে আজ। এই সময়সীমা আর বাড়ানো হচ্ছে না। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম এ তথ্য জানিয়েছেন।

সোমবার (১৮ মার্চ) পর্যন্ত প্রাপ্ত শূন্যপদের তথ্য দিয়ে পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ এবং শিক্ষক নিয়োগের সুপারিশ করা হবে। 

সাইফুল্লাহিল আজম বলেন, ‘শূন্যপদের তথ্য দেওয়ার সময় আর বাড়ানো হবে না। আমরা দ্রুত পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। নতুন করে সময় বাড়িয়ে গণবিজ্ঞপ্তির কার্যক্রম পেছাতে চাই না।’

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ শুরু হয়। তবে গতকাল সোমবার আবেদনের সময় শেষ হলেও আজ মঙ্গলবার (১৯ মার্চ) পর্যন্ত ফি পরিশোধ করা যাবে। নির্ধারিত সময়ের পর আর ফি জমা দেওয়া যাবে না।

এক বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানায়, পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় এনটিআরসিএর অধিভুক্ত চাহিদা প্রদান ইচ্ছুক সব শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুনভাবে চাহিদা পাঠাতে হবে। আগে জারি করা কোনো গণবিজ্ঞপ্তির আওতায় পাঠানো চাহিদা কোনোভাবেই বহাল থাকবে না। এজন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানকে ই-রিকুজিশন দেওয়ার তারিখ পর্যন্ত প্রাপ্ত সব শূন্যপদের চাহিদা পুনরায় দিতে হবে। অফলাইনে, হার্ডকপিতে অথবা ই-মেইলে কোনো চাহিদা গ্রহণযোগ্য হবে না বলেও জানায় এনটিআরসিএ।

 

এম হাসান

×