ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মুক্তির অপেক্ষায় মিথিলার চার সিনেমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ২৯ এপ্রিল ২০২৪

মুক্তির অপেক্ষায় মিথিলার চার সিনেমা

অভিনেত্রী মিথিলা

চারশ’ বছরের পুরনো গল্প নিয়ে গুণী চলচ্চিত্র পরিচালক গিয়াস উদ্দিন সেলিম নির্মাণ করেছেন ‘কাজল রেখা’ সিনেমাটি। এতে প্রথমবারের মতো সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় মডেল, অভিনেত্রী মিথিলা। ‘কাজল রেখা’য় তিনি কঙ্কণ দাসী চরিত্রে অভিনয় করেছেন। ঈদে মুক্তি পাওয়া এই সিনেমার প্রতি দর্শকের রয়েছে একটা আলাদা ভালোলাগা। সম্প্রতি রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্স ‘কাজল রেখা’র একটি বিশেষ প্রদর্শনী হয়।

সেখানে সিনেমাটি উপভোগ করতে গিয়েছিলেন জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী সুবর্ণা মোস্তফা। তিনি সিনেমাটি দেখে তার ফেসবুকে ‘কাজল রেখা’ নিয়ে তার ভালোলাগার কথা লিখেছিলেন। সেখানে তিনি মিথিলাকে নিয়ে লিখেছিলেন মিথিলা এক দুর্দান্ত অভিনয়শিল্পীতে পরিণত হয়েছে। 
এদিকে মিথিলা জানান, দুই বাংলায় তার অভিনীত চারটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। বাংলাদেশে যে দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায় সে দুটি হচ্ছে অরুণ চৌধুরীর ‘জলে জলে তারা’ ও লুবনা শারমিনের ‘নূলিয়াছড়ির সোনার পাহাড়’। অন্যদিকে ওপার বাংলায় মুক্তির অপেক্ষায় রয়েছে অর্ণব মিদ্দার ‘মেঘলা’ ও দুলাল দে’র ‘অরণ্যর প্রাচীন প্রবাদ’। ‘কাজল রেখা’র জন্য সাড়া পাওয়া এবং মুক্তি প্রতীক্ষিত চারটি সিনেমা প্রসঙ্গে মিথিলা বলেন, ‘কাজল রেখা’ মুক্তির পর এখন পর্যন্ত যে অভূতপূর্ব সাড়া আমি পেয়েছি, এতটা আমি সত্যিই আশা করিনি।

কারণ আমার পর্দায় উপস্থিতি ছিল কম এবং চরিত্রটিও ছিল নেগেটিভ। যেহেতু প্রথমবার নেগেটিভ চরিত্রে অভিনয় করা, তাই একটু চিন্তাতেও ছিলাম। কিন্তু সব মিলিয়ে যা হলো, যেভাবে সবার ভালোবাসা পাচ্ছি, তাতে সত্যিই মুগ্ধ আমি। আর মুক্তির অপেক্ষায় থাকা চারটি সিনেমা নিয়েই আমি আশাবাদী। বিশেষত ‘মেঘলা’য় আমাকে নাম ভূমিকায় দেখা যাবে। বাকিগুলোরও গল্প এবং নির্মাণ-এক কথায় দুর্দান্ত।

×