ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

এক যুগ ধরে শিক্ষার্থীদের পাশে ট্যালেন্টহাট

​​​​​​​হাসিবুর রহমান

প্রকাশিত: ২৩:২৯, ২৭ এপ্রিল ২০২৪

এক যুগ ধরে শিক্ষার্থীদের পাশে ট্যালেন্টহাট

.

ট্যালেন্টহাট পেশাগত ইংরেজি ভাষার কোর্সের পাশাপাশি ক্যারিয়ারভিত্তিক প্রশিক্ষণ প্রদান করছে। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী অনলাইন এবং অফলাইন উভয় প্ল্যাটফর্মে ইংরেজি ভাষার কোর্স যেমন স্পোকেন ইংলিশ, ক্রিয়েটিভ রাইটিং, আইইএলটিএস, জিআরই ইত্যাদি গ্রহণ করছে। ইংরেজি শিক্ষার্থীদের মাঝে বেশ পরিচিত প্রতিষ্ঠান ট্যালেন্টহাট।

ট্যালেন্টহাটের প্রতিষ্ঠাতা পরিচালক সাখাওয়াত হোসেনের তত্ত্বাবধানে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ২০১২ সাল থেকে কার্যক্রম শুরু হওয়া প্রতিষ্ঠানটির রয়েছে দুটি শাখা, একটি গাজীপুর ডুয়েট সংলগ্ন, আরেকটি ঢাকা উত্তরা সেক্টর-৬। তিনি বলেন, বাংলাদেশ তথা দেশের বাইরেও ইংরেজিকে আমি ছড়িয়ে দিতে চাই, প্রায় ১৯টি দেশের শিক্ষার্থী আমার কাছ থেকে ইংরেজি শিখেছে। প্রায় ১০ হাজার শিক্ষার্থী আমার কাছ থেকে আইইএলটিএস কোর্স সম্পন্ন করেছে।

এছাড়াও আমি প্রায় ২৫ হাজার ইংলিশ শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে যেমন রিডিং, রাইটিং, গ্রামার, এবং স্পোকেনে শিক্ষাদান সম্পন্ন করেছি। ট্যালেন্টহাটের ইংরেজি প্রশিক্ষক রুহুল আমিন বলেন, বাংলা আমাদের মাতৃভাষা যেমন ফেজবুক ইউটিউব এছাড়া বিভিন্ন আপ ইত্যাদি ব্যবহার করে, এছাড়াও ইংলিশ মুভি, ইংলিশ পত্রিকা, ইংরেজির পোডকাস্ট শোনার মাধ্যমে ইংরেজির দক্ষতা বৃদ্ধি করা যেতে পারে। এবং ইংরেজি ভাষার প্রসার ঘটাতে বাংলাদেশ সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিতে পারে। অনলাইন ইংরেজি ক্লাসে আমাদের অভিজ্ঞ শিক্ষকরা আপনাকে রিডিং, রাইটিং, লিসেনিং, স্পিকিং স্কিলগুলোতে দক্ষ করার পাশাপাশি আপনাকে করবে আত্মবিশ্বাসী, এবং আপনার লক্ষ্য পূরণের জন্য আপনাকে সাহায্য করবে। 

×