মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমীর খসরুর বাগানবাড়ী থেকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সীতাকু-ের ছিলিমপুর থেকে চারটি আগ্নেয়াস্ত্রসহ চারজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার ভোরে বিএনপির সাবেক এমপি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাগানবাড়ী থেকে তাদের গ্রেফতার করা হয়। একাধিক মামলার পলাতক আসামি রোকন উদ্দিন প্রকাশ পিস্তল রোকন তার কয়েকজন সহযোগীসহ অস্ত্রশস্ত্র নিয়ে সেখানে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা ডিবি পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায়।

জেলা পুলিশ জানিয়েছে, অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গুলি বিনিময়কালে সহযোগীর ছোড়া বিক্ষিপ্ত গুলিতে দক্ষিণ সিলিমপুরের মীর আউলিয়ার বাড়ির মৃত নুরুল আলমের ছেলে বাবলু প্রকাশ পিস্তল বাবলু প্রকাশ ইসহাক ও একই এলাকার কাজী পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল বারেক প্রকাশ পেয়ারু পায়ে গুলিবিদ্ধ হয়। এছাড়াও পুলিশ ঘটনাস্থল হতে চাঁদপুরের মতলব থানাধীন কলাকান্দা গ্রামের রফিকুল ইসলামের ছেলে ফাহিম ইসলাম এবং সীতাকু-ের উত্তর সিলিমপুর এলাকার মৃত বদিউল আলমের ছেলে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে। তাদের অন্যতম সহযোগী রোকন উদ্দিন প্রকাশ পিস্তল রোকন আরও কয়েকজন সহযোগীসহ ঘটনাস্থল হতে পুলিশের ওপর গুলিবর্ষণ করতে করতে পালিয়ে গেছে। তবে ঘটনায় আহত মোঃ বাবলু প্রকাশ পিস্তল বাবলু প্রকাশ ইসহাক এবং আব্দুল বারেক প্রকাশ পেয়ারুকে চিকিৎসার জন্য চমেক হাসপাতাল প্রেরণ করা হয়েছে।

পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামিরা চুরি, ডাকাতি, দস্যুতা ও অস্ত্রসহ একাধিক মামলার পলাতক আসামি। বাবলুর বিরুদ্ধে সীতাকু- থানাসহ বিভিন্ন থানায় আটটি, ফাহিম ইসলামের বিরুদ্ধে দশটি, জাহাঙ্গীরের বিরুদ্ধে দুটি এবং পলাতক আসামি রোকনের বিরুদ্ধে ২২ মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল হতে আসামিদের হেফাজতে থাকা তিনটি দেশীয় তৈরি পাইপগান, একটি বন্দুক, দুই রাউন্ড শর্টগানের কার্তুজ এবং ঘটনাস্থল হতে একটি কার্তুজের খোসা উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামিরা সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য। তারা তাদের পলাতক সহযোগীগণসহ পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ও সীমান্তবর্তী জেলা এলাকায় চুরি, ডাকাতি, দস্যুতাসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটন করছে। এ ঘটনায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধার সংক্রান্ত দুটি মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১        
//--BID Records