কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জননেত্রী থেকে বিশ্বনেত্রী

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬

যারা বাংলাদেশের সৃষ্টি চায়নি, মনেপ্রাণে যারা বা যে দেশগুলো বাংলাদেশকে স্বীকৃতি দেয়নি, সেসব দেশ কখনও বঙ্গবন্ধুর বাংলাদেশের উন্নতি চায়নি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা প্রক্রিয়ায় প্রত্যক্ষ বা প্ররোক্ষভাবে মদদ যোগান, অর্থ যোগান দিয়েছে কিংবা বাংলাদেশের ক্ষমতার পটপরিবর্তন হাসিমুখে মেনে নিয়েছেন, তাদের কাছে বঙ্গবন্ধুর কন্যার মাধ্যমে এদেশের অগ্রগতি উন্নয়ন, স্বনির্ভরতা অথবা জননেত্রী থেকে বিশ্বনেত্রী হওয়াটা বজ্রাঘাতের শামিল। পার্বত্য চট্টগ্রামে উপজাতিদের সঙ্গে সংঘর্ষ যুদ্ধ উত্তপ্ত পরিস্থিতির অবসান তারা চায়নি। বঙ্গবন্ধুকন্যা দেশ ও জাতির স্বার্থে শান্তিচুক্তি করে দীর্ঘদিনের অশান্ত বিরাজমান পরিস্থিতির চির অবসান ঘটিয়েছেন। আইনী লড়াই দ্বারা বাংলাদেশের সমতুল্য আরেকটি সমুদ্রসীমা বাংলাদেশ অর্জন করা সম্ভব হয়েছে।

বাঙালী ও বাংলাদেশী হয়েও যারা আমাদের পার্শ¦বর্তী দেশ ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক চায় না, যারা ভারতের ক্ষমতার পটপরিবর্তনে এবং মোদি জয় লাভ করায় আনন্দ উল্লাস করে যারা মিষ্টি বিতরণ করে, যারা দিবাস্বপ্নে বিভোর হয়ে ভেবেছিল কংগ্রেস পার্টির পরাজয়ে শেখ হাসিনা সরকার আর মোদি সরকারের মধ্যে তিক্ততা বাড়বে। এ সুযোগ কাজে লাগিয়ে তারা ফায়দা লুটবে, বাংলার রাষ্ট্রীয় ক্ষমতার মসনদে বসে হালুয়া রুটি খাবে আর বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাবে, তাদের আশায় ছাই পড়েছে। মোদি আর শেখ হাসিনা সরকারের মধ্যে সুসম্পর্ক, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পূর্বের চেয়ে আরও ঘনীভূত হয়েছে। এই তো কিছুদিন পূর্বে ভালবাসার নিদর্শনস্বরূপ ছিটমহল সমস্যার সমাধান হয়েছে বন্দী বিনিময় হয়েছে, ভবিষ্যতে আরও অনেক ভাল কিছু হবে বলে জাতি প্রত্যাশা করে। বিশ্বব্যাপী শেখ হাসিনার সুনাম ছড়িয়ে পড়ছে। শেখ হাসিনা বাংলার জননেত্রী থেকে বিশ্বনেত্রী হওয়ার দ্বারপ্রান্তে।

কাজী নুরুল আমিন

কলেজ রোড, মুন্সীগঞ্জ।

যেমন কর্ম তেমন ফল !

অবাক পৃথিবীতে জন্ম নিয়ে যে যেমন কর্ম করবে, সে ঠিক তেমন ফল পাবে। এই পৃথিবীতে মন্দ কর্ম করলে মন্দ ফল পাওয়া যায়, আর ভাল কর্ম করলে ভাল ফল পাওয়া যায়।

এই পৃথিবীতে লোভ নামক মানসিক রোগ যাদের আছে তারা কুকর্মে লিপ্ত হয়। আর যাদের মধ্যে লোভ নামক রোগ নেই তারা ভাল কর্মে লিপ্ত হয়।

তাই যেসব মানুষের মধ্যে লোভ রোগ রয়েছে তারা অমানুষে পরিণত হয়। আর যেসব মানুষের মধ্যে লোভ রোগ নেই, সেসব মানুষ ভাল মানুষে পরিণত হয়। তাই বলি যাদের মধ্যে লোভ রোগ রয়েছে, তারা এ চিঠি পড়ার পর থেকেই নিজেদের চিকিৎসা করুন। আর সৃষ্টিকর্তার নির্দেশ অনুযায়ী সামনে এগিয়ে যান, দেখবেন ভাল ফল পাবেন। শয়তানের নির্দেশ অনুযায়ী কুপথে কেউ পথ চলবেন না। দেশ ও পৃথিবী এবং মহাবিশ্বের সব মানুষের কল্যাণে হোক।

দিপু প্রামাণিক

নবাবগঞ্জ, ঢাকা

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: