বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রিয়ায় লরিতে পাওয়া শিশুরা সুস্থ হয়ে উঠছে

অস্ট্রিয়ায় লরিতে পাওয়া শিশুরা সুস্থ হয়ে উঠছে

অনলাইন ডেস্ক॥ অস্ট্রিয়ার যে ছোট লরিটি থেকে ছাব্বিশজন অভিবাসন প্রত্যাশীর সঙ্গে যে তিনটি শিশুকে উদ্ধার করা হয়েছিল, তারা ক্রমেই সুস্থ হয়ে উঠছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

একটি লরি থেকে ৭১ জনের মৃতদেহ উদ্ধারের একদিন পরই ওই লরিটির সন্ধান মেলে। পাঁচ থেকে ছয় বছর বয়সী ওই শিশুদের অচেতন অবস্থায় উদ্ধার করেছিল অস্ট্রিয়ার পুলিশ। তারা প্রত্যেকেই মারাত্মক পানিশূন্যতায় ভুগছিল। চিকিৎসকরা বলছেন, এভাবে আরো কিছুক্ষণ থাকলে তাদের হয়তো আর বাঁচানো যেত না। তবে হাসপাতালে শিশুরা ক্রমেই সুস্থ হয়ে উঠছে। ওই গাড়িটিতে থাকা ছাব্বিশজন অভিবাসী সিরিয়া, আফগানিস্তান আর বাংলাদেশ থেকে এসেছে এবং জার্মানি যাবার চেষ্টা করছিল বলে তারা পুলিশকে জানিয়েছে। পুলিশ ধাওয়া করে লরিটির রোমানিয়ান চালককে গ্রেপ্তার করেছে।

গত সপ্তাহে আরেকটি লরিতে ৭১ জনের মৃতদেহ পাওয়ার ঘটনায়, চারজনকে গ্রেপ্তারের পর একমাসের রিমান্ডে নিয়েছে পুলিশ। এদের মধ্যে তিনজন বুলগেরিয়ান আর একজন আফগান নাগরিক। তাদের স্ব স্ব দেশে পাঠিয়ে দেয়ার জন্য পুলিশ আদালতে আবেদন করবে বলে ধারণা করা হচ্ছে। ইউরোপে শরণার্থীদের ঢল অব্যাহত রয়েছে। মাত্র দুইদিন আগে লিবিয়ায় নৌকাডুবিতে দুইশর বেশি মানুষ নিহত হয়েছে ধারণা করা হচ্ছে। এ মাসেই শুধুমাত্র হাঙ্গেরিতে চল্লিশ হাজারের শরণার্থী এসেছে বলে দেশটি জানিয়েছে। এদিকে শরণার্থীদের সমর্থনে জার্মানির শহর ড্রেসডেনে শনিবার হাজার হাজার মানুষ শান্তিপূর্ণ মিছিল করেছে।

মিছিলের আয়োজকরা বেশ কিছু ব্যানার বহন করে যেখানে শরণার্থীদের স্বাগত জানানো হয়।

সম্প্রতি এই শহরে অভিবাসী বিরোধী বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটার পর, তারা এই মিছিলের আয়োজন করল।

সূত্র : বিবিসি বাংলা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার