কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলাপাড়ায় বাঁধ বিধ্বস্ত ॥ আমন আবাদ অনিশ্চিত

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১ জুলাই ॥ ভারী বর্ষণ আর জোয়ারের পানির প্রবল চাপে দৌলতপুর স্লুইসসহ বেড়িবাঁধ বিধ্বস্ত হয়েছে। জোয়ারে বেড়িবাঁধের ভেতরে পানিতে সব তলিয়ে যায়। ভাঙ্গা অংশ দিয়ে তীব্র স্রোত বইতে থাকায় বাঁধের ভাঙ্গা অংশের পরিধি আরও বৃদ্ধি পাচ্ছে। ফলে নীলগঞ্জ ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর, পূর্ব দৌলতপুর, খলিলপুর, আমিরাবাদ, মোহনপুর, তাহেরপুর, মোহাম্মদপুর, মোস্তফাপুর ও গৈয়াতলা গ্রামের চাষীরা চরম বিপাকে পড়েছেন। এসব কৃষকের আমন আবাদ চরম ঝুঁকিতে পড়েছে। এমনকি জোয়ারের পানি এখন বসতবাড়িতেও হানা দিচ্ছে। আবাদ করা বোনা আউশ পচে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। নয়টি গ্রামে এমন সর্বনাশের শঙ্কা দেখা দিয়েছে। পানির চাপে ভেতরের রাস্তাঘাট পর্যন্ত ডুবে যাচ্ছে। আমন আবাদের মৌসুমে স্লুইসসহ বাঁধ বিধ্বস্তের ফলে বীজতলা করতে পারছে না কৃষক।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের অধীন ৪৭/৪ নং পোল্ডারের দৌলতপুর-গৈয়াতলা বেড়িবাঁধসহ স্লুইসটি চারদিন আগে এভাবে বিধ্বস্ত হয়ে গেছে। স্থানীয়রা জানান, রাতের বেলা বিকট শব্দের পরে সব যেন পানিতে ডুবতে থাকে।

দিনাজপুরে হামলায় নিহত দুইজনের লাশ ফেরত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর রেলওয়ে স্টেশনে চোরাচালানী পণ্য বিজিবির কাছ থেকে কেড়ে নেয়ার সৃষ্ট ঘটনায় বিজিবির গুলিতে নিহত ২ জনের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বিরামপুর থানার অফিসার্স ইনচার্জ জানান, দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে বুধবার দুপুর ১২টায় নিহত শাহীন (২৮) ও সুলতানের (২৫) লাশ ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। বিকেল ৪টায় নিহত ২ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় নিহত ২ জনের পরিবারের পক্ষ থেকে বিজিবি সদস্যদের আসামি করে বিরামপুর থানায় এজাহার দেয়া হয়েছে। তবে পুলিশ এখন পর্যন্ত ওই এজাহার রেকর্ড করেনি বলে তারা অভিযোগ করেন।

নেত্রকোনায় অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু ॥ দেবর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ জুলাই ॥ টানা দু’দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হার মানলেন গৃহবধূ সঞ্চিতা পাল (৪০)। মঙ্গলবার রাত তিনটায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান তিনি। তিন সন্তানের জননী সঞ্চিতা পাল বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের বড়গাঁওয়া গ্রামের ভুপেন্দ্র পালের স্ত্রী। এ ঘটনায় পুলিশ তার দেবর হরিশ চন্দ্র পালকে গ্রেফতার করেছে।

জানা গেছে, বড়গাঁওয়া গ্রামের ভুপেন্দ্র পালের সঙ্গে তার ভাই হরিশ চন্দ্র পালের পারিবারিক বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে সোমবার বিকেলে সঞ্চিতা পাল গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে এবং পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানেই মঙ্গলবার গভীর রাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

সংলাপ সাহিত্য সম্মান পদক পেলেন

ড. অজিত দাস

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযুদ্ধবিষয়ক গবেষক ড. অজিত দাস ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের অন্যতম সাহিত্য পুরস্কার ‘সংলাপ সাহিত্য সম্মান ২০১৫’ পদকে ভূষিত হয়েছেন। ড. অজিত রানীমাতা ইলামিত্রের নাচোল কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুর উপজেলায়।

মুক্তিযুদ্ধের ওপর গবেষণা ক্যাটাগরিতে এ পুরস্কার অর্জন করেন তিনি। প্রায় তিন শতাধিক কবি সাহিত্যিক, গবেষক, লেখক ও শিক্ষক সংলাপ সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করেন।

বাজিতপুরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১ জুলাই ॥ বাজিতপুরে দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে (১০) ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত তিন সন্তানের জনক ছেতু মিয়াকে (৫০) আটক করেছে। বুধবার দুপুরে আটককৃতকে জেলা জজকোর্টে পাঠানো হয়েছে।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: