মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

চট্টগ্রামে স্তূপ করা ইটের চাপায় নিহত ২

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকায় স্তূপ দেয়া ইটের চাপায় এক নারীসহ ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে সোয়া ১০টার দিকে পূর্ব মাদারবাড়ি রেলগেট নিরিবিলি হোটেলের গলিতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন জান্নাতুল ফেরদৌস কুসুম (৪০) ও সুধীর চক্রবর্তী (৩৫)। এর মধ্যে কুসুম ঘটনাস্থলে নিহত হন। সুধীরকে চমেক হাসপতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রায় ৩০ ফুট দীর্ঘ দেয়ালটির উচ্চতা ছিল ৬ ফুটের মতো। পুরনো এ দেয়ালের বিপরীত পাশে রাখা ছিল ১০ থেকে ১২ ফুট উচ্চতার একটি ইটের স্তূপ। বৃষ্টির কারণে ইট সরে গিয়ে পুরনো দেয়ালের উপর চাপ সৃষ্টি করায় দেয়ালটি ধসে পড়ে। ফেরদৌস কুসুম ওই এলাকার যুগীচাঁদ মসজিদ লেনের মনিরুল হকের স্ত্রী। আর সুধীর চক্রবর্তী চাকরি করতেন ইব্রাহিম ট্রান্সপোর্ট নামের একটি পরিবহনে।

সুন্দরবনে শটগানসহ বনদস্যু আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনের বনদস্যু কাশেম বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রেজাউলকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে কোস্ট গার্ড। সোমবার রাতে বন সংলগ্ন কালিবাড়ী লঞ্চঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। রেজাউল খুলনা দাকোপ উপজেলার গুনারী গ্রামের মৃত ইউসুফ আলী গাজীর ছেলে।

কোস্ট গার্ড জানায়, ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে দস্যুরা পালিয়ে যাওয়ার সময় বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রেজাউল গাজী (৩৬) কোস্ট গার্ডের হাতে আটক হয়। রেজাউলের কাছ থেকে একটি দেশী শর্টগান, ১৮ রাউন্ড তাজা গুলি ও ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

ডিগ্রী পাস ব্যবহারিক পরীক্ষার সময়সূচী প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৩ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ডিগ্রী পাস ব্যবহারিক পরীক্ষার বিষয়ওয়ারী সময়সূচী প্রকাশ করা হয়েছে। বিভিন্ন বিষয়ের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৬ জুলাই থেকে শুরু হয়ে ২৯ আগস্ট পর্যন্ত চলবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) থেকে বিস্তারিত জানা যাবে।

দিনাজপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর সদরে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে দিনাজপুরের নারী শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোঃ আখতার-উল-আলম এই রায় প্রদান করেন।

মামলার অভিযোগে প্রকাশ, সদর উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের নজরুল ইসলামের পুত্র আরিফুল ইসলাম (২৬) একই গ্রামের কিশোরী কন্যাকে বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে সালিশ বৈঠক হয়। বৈঠকে বিষয়টি সুরাহা না হওয়ায় কিশোরীর পিতা আইয়ুব আলী বাদী হয়ে গত ২০০৯ সালের নারী-শিশু নির্যাতন দমন আইনে আরিফুলকে আসামি করে মামলা দায়ের করে।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: