আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফল পায়নি বাগমারার ৬০ পরীক্ষার্থী

প্রকাশিত : ১৮ জুন ২০১৫
  • কারিগরি শিক্ষা বোর্ড ॥ ভর্তি অনিশ্চিত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ এসএসসি ও সমমানের ফল প্রকাশের ১৭ দিনেও কারিগরি বোর্ডের অধীন রাজশাহীর বাগমারার ভোকেশনাল শাখার ড্রেস মেকিং এ্যান্ড টেইলারিং ট্রেডের ৬০ পরীক্ষার্থী ফল পায়নি। ফলে ওই ট্রেডের পরীক্ষার্থীদের খাতা পুনর্নিরীক্ষার আবেদন ও কলেজে ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। পরীক্ষার্থীরা এজন্য কেন্দ্রের দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের কর্তব্যে অবহেলাকে দায়ী করেছে।

গত ৩০ মে দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়। উপজেলার মাধ্যমিক পর্যায়ের পরীক্ষার্থীরা ফল পেলেও ভবানীগঞ্জ পরীক্ষাকেন্দ্রের ভোকেশনাল শাখার ড্রেস মেকিং এ্যান্ড টেইলারিং ট্রেডের পরীক্ষার্থীরা তা পায়নি। পরীক্ষার্থী ও অভিভাবকরা এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে যোগাযোগ করেও কিছু জানতে পারছেন না। ফলে একাদশে ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো, বাগমারা টেকনিক্যাল ভকেশনাল স্কুল, বড়বিহানালী ভকেশনাল স্কুল, বড়বিহানালী বালিকা বিদ্যালয়ের সংযুক্ত ভকেশনাল শাখা, সাকোয়া উচ্চ বিদ্যালয়, আদর্শ কারিগরি স্কুল এ্যান্ড কলেজ, কাতিলা সবুজ সংঘ আদর্শ স্কুল এ্যান্ড কলেজ, ভবানীগঞ্জ কারিগরি কলেজ ও কামারবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়। ভবানীগঞ্জ কারিগরি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান বলেন, তিনি এ বিষয়ে কারিগরি শিক্ষা বোর্ডে যোগাযোগ করেছেন। বোর্ডের দায়িত্বশীল কর্মকর্তারা কিছু তথ্য চেয়েছিলেন তা দেয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে ফল আসবে বলে তাকে জানানো হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম মাহমুদ হাসান বলেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে এ বিষয়ে কিছুই জানান হয়নি।

পানিতে ডুবে দুই সহোদরসহ চার শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৭ জুন ॥ ঝিনাইদহের মহেশপুরে একটি ডোবা থেকে ৫ম শ্রেণীর ছাত্র ইব্রাহিম হোসেন (১১ ) ও ৩য় শ্রেণীর ছাত্র মুজাহিদ হোসেন (৮) নামে দুই ভাইয়ের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তারা মহেশপুর উপজেলার সেজিয়া আমিনপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে। মঙ্গলবার বিকেলে মাঠে কলা তুলতে গিয়ে তারা নিখোঁজ হয়। রাত সাড়ে ১১ টার দিকে বাড়ির পাশের একটি ডোবায় তাদের মৃতদেহ ভেসে উঠে। তারা স্থানীয় ভাষানটেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় থেকে জানান, জেলা সদরের সাতমেরা ইউনিয়নের জোতসাওদা গ্রামে করতোয়া নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে ওই দুই শিশুর বাবা নদীতে মাছ ধরতে গেলে তারাও সঙ্গে যায়। একপর্যায়ে তারা দুজনেই নদীর পানিতে ডুবে মারা যায়। নিহতরা হলো- জোতসাওদা গ্রামের ছালিমুল (৬) ও একই গ্রামের হানিফার রহমানের ছেলে নাইয়ুম (৬)।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: