মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাস্তুহারা লীগ নেতার বাড়িতে বোমা হামলা

প্রকাশিত : ১৪ জুন ২০১৫
  • যশোরে নিহত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দুর্বৃত্তদের গুলিতে নিহত বাস্তুহারা লীগ নেতা মঞ্জুর রশিদ বিশ্বাসের যশোরের হামিদপুরস্থ বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। শুক্রবার গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা এ হামলা চালায়। ওই পরিবারের অভিযোগ, হত্যা মামলার আসামিরা এ বোমা হামলার সঙ্গে জড়িত। হত্যা মামলার আসামিরা বর্তমানে জামিন রয়েছে।

মঞ্জুর রশিদের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন, সম্প্রতি হত্যা মামলার সকল আসামি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে এলাকায় ফিরেছে। গত বুধবার বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার হামিদপুর স্কুল মাঠে মঞ্জুর রশিদ হত্যা মামলার আসামিদের আটক ও বিচারের দাবিতে জনসভা করেন। ওই জনসভা থেকে তিনি আসামিদের ধরে পুলিশে দেবার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানান। শাহীন চাকলাদারের ঘোষণার দুইদিন পর শুক্রবার রাত ১২টায় মঞ্জুর রশিদের বাড়িতে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা।

অভিযোগে জানা গেছে, মঞ্জুর রশিদের ছেলে নাহিদ হোসেনে ঢাকা লেখাপাড়া করেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে তিনি বাড়িতে আসেন। এর কয়েক ঘণ্টা পরই বোমা হামলা চালানো হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েছে পরিবারের সদস্যরা। তাদের ধারণা জামিনে মুক্তি পেয়ে আসামিরা তাদের বিরুদ্ধে নেয়া তৎপরতা বন্ধের জন্য হামলা চালিয়েছে।

ঝালকাঠিতে জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৩ জুন ॥ জেলা জাতীয় পার্টি ও ছাত্র সমাজের শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগ ও ছাত্রলীগে যোগদান করেছে। শনিবার দুপুর সাড়ে ১২টায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর ঝালকাঠির বাসভবনে চুন্নু ও রাজ্জাকের নেতৃত্বে জাতীয় পার্টির নেতাকর্মী এবং জুয়েল আহম্মেদের নেতৃত্বে ছাত্র সমাজের নেতাকর্মীরা আনুষ্ঠানিকভাবে শিল্পমন্ত্রীর হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগ যোগদান করেছেন। অনুষ্ঠানে জাতীয় পার্টির প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক ও ছাত্র সমাজের জুয়ের আহম্মেদ বক্তব্য রাখেন।

বরিশালে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার চর এককরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসাধারণ সম্পাদক ইদ্রিস মাঝিকে কুপিয়ে হত্যার ঘটনায় শুক্রবার রাতে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ এবং জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। একই দিন দুপুরে খুনীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

ওসি উজ্জ্বল কুমার দে জানান, নিহতের বোন সখিনা খাতুন বাদী হয়ে ঘাতক ইকবাল হোসেনকে প্রধান করে অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে আলামত হিসেবে রক্তমাখা দা, হাতুড়ি, একটি রক্তমাখা প্যান্ট, আইডিকার্ড উদ্ধার করা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বাগেরহাটে স্ত্রীর যৌতুক মামলায় জামায়াত নেতা পলাতক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে স্ত্রীর দায়ের করা মামলার আসামি হওয়ায় পালিয়ে বেড়াচ্ছেন এক জামায়াত নেতা। হোগলবুনিয়া ইউনিয়নের ওয়ার্ড জামায়াতের সভাপতি মোঃ আবুল খায়ের মাতুব্বর টানা এক মাস ধরে পলাতক। গ্রেফতার এড়াতে অসুস্থতার অজুহাতে কর্মস্থল থেকে এক মাসের চিকিৎসা ছুটি নিয়েছেন। তিনি জামায়াতে ইসলামীর ঘাঁটি খ্যাত আবুহুরায়রাহ্ দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক। গত এক মাস ধরে তিনি পালিয়ে বেড়াচ্ছেন। তার বিরুদ্ধে যৌতুক নিরোধ এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের হয়েছে। দ্বিতীয় স্ত্রী সানজিদা আক্তার মারুফা মামলাটি করেছেন। এর আগে প্রথম স্ত্রীর সঙ্গেও প্রায় অনুরূপ ঘটনায় মামলা ও বিচ্ছেদ হয়।

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

১৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: