মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৬ মে ২০১৫
  • মেঘনায় ঝাঁপ দেয়ার ২৫ ঘণ্টা পর গৃহবধূর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের মেঘনা সেতু থেকে ছেলেসহ ঝাঁপ দেয়ার ২৫ ঘণ্টা পর মাজেদা আক্তার কেয়ার (২৮) লাশ উদ্ধার করেছে ডুবরিরা। শুক্রবার বিকেল ৫টায় মেঘনা সেতুর নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে ঝাঁপ দেয়ার পর জীবিত উদ্ধারকৃত কেয়ার তিন বছরের ছেলে আদিয়ানকে কেয়ার ভাই হাসিম হোসেনের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এ সব তথ্য দিয়ে গজারিয়া থানার ওসি ফেরদৌস হোসেন জানান, কেয়ার লাশ গজারিয়া থানায় রয়েছে। তার স্বজনদের খবর দেয়া হয়েছে। কেন কেয়া নদীতে ঝাঁপ দিল এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

নির্যাতিত গৃহবধূ

হাতে পায়ে ক্ষতের চিহ্ন। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামী, শাশুড়ী, ননদ প্রায় সময় মোম ও সিগারেট দিয়ে ছ্যাঁকা দিতো তাকে। স্বামী রফিকুল ইসলাম শিমুল সব সময় নেশাগ্রস্ত থাকতো। তাই কারণে অকারণে চলতো শামীমা ইসলাম শ্রাবণীর ওপর নির্যাতন। নির্যাতনের চিহ্নগুলো শুকিয়ে গেলেও শুকায়নি হৃদয়ের ক্ষতের চিহ্ন।

অর্ধাহারে আনাহারে পিত্রালয়ে ১৪ মাসের সন্তান নিয়ে জীবনযুদ্ধে সে পরাজিত। সব সময় শঙ্কিত নিজের ছেলের ভবিষৎ নিয়ে। এর চেয়ে বেশি শঙ্কিত সন্তানের পিতৃ পরিচয় নিয়ে। স্বামী অন্য এক মেয়েকে বিয়ে করেছে। তাই স্বামীগৃহে আর ফেরা হচ্ছে না তার। চোখে-মুখে তার ঘোর অমানিশা।

জানা গেছে, ২০১১ সালের ৪ অক্টোবর টঙ্গীবাড়ি উপজেলার পাইকপাড়া গ্রামের আবদুল জব্বার সেখের মেয়ে শামীমা ইসলাম শ্রাবণীর সঙ্গে কুমিল্লা জেলার কোতোয়ালি উপজেলার কুচাইতলী গ্রামের আমিনুল ইসলামের ছেলে মোঃ রফিকুল ইসলাম শিমুলের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পরে স্বামীগৃহে শত নির্যাতনের শিকার হয়ে তিন বছর ছিল শ্রাবণী।

সাতক্ষীরা সীমান্তে

১১ বাংলাদেশী

আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ অবৈধভাবে ভারতে যাওয়ার পথে সাতক্ষীরা সীমান্ত থেকে ১১ বাংলাদেশী নাগরিককে আটক করেছে পুলিশ। শুক্রবার সকাল ৮টার দিকে সদর উপজেলার গাংনিয়া ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা সবাই সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ ও সিলেট

পাঁচ বাড়িতে

ডাকাতি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকায় ৩ বাড়িতে ডাকাতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সশস্ত্র ডাকাতদের ধাওয়ায় প্রবাসী আব্দুল গফুরের স্ত্রী সাবেকুন নাহার, ইসহাকের স্ত্রী গুলবাহার এবং স্থানীয় গ্রাম পুলিশ নজির আহমদ আহত হয়েছে। পরে বিজিবি ও পুলিশ পৃথক অভিযান চালিয়ে ২টি দেশীয় তৈরি এলজি উদ্ধার করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, শুক্রবার ভোরে সিলেটের ওসমানগীর উপজেলার ব্রাহ্মণশাসন গ্রামে পল্লী চিকিৎসক আজাদি মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের হামলায় পরিবারের দুই সদস্য আহত হয়েছেন।

জাতির জনকের

মাজারে ইউজিসি

চেয়ারম্যানের

শ্রদ্ধা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৫ মে ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। সঙ্গে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (ইউজেসি) নবনিযুক্ত উপাচার্য প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ ও গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মোঃ নাসিরউদ্দিন। শুক্রবার বেলা সোয়া ৩টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে তারা জাতির জনকের সমাধিবেদিতে পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। পরে তারা মাজার অভ্যন্তরে গিয়ে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেন। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন (বিজ্ঞান) প্রফেসর ড. আব্দুস সাত্তার, রেজিস্ট্রার প্রফেসর জাকির হোসেন, বিশ্ববিদ্যালয়ের এপিইসি সভাপতি প্রফেসর শাহজাহান, প্রক্টর ড. মোসাম্মৎ হালিমা খাতুন ও পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম এস্কেন্দার আলীসহ বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিবর্গ সেখানে উপস্থিত ছিলেন।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ “প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়, এরা সমাজের অবিচ্ছেদ্দ অংশ”। এই স্লোগানে সিরাজদিখানে শুক্রবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপবৃত্তির চেক এবং দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে নগদ টাকা অনুদান দেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য স্থানীয় সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ এমপি। সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক আফরোজা সুমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ মহিউদ্দিন আহম্মেদ, হেলেনা ইয়াসমিন, মোঃ সেলীম রেজা, তোফায়েল আহমেদ প্রমুখ।

প্রোগ্রামিং প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ‘জানুক সবাই, দেখাও তুমি’ সেøাগানে শুক্রবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা বিভাগীয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ‘জাতীয় হাইস্কুল প্রতিযোগিতা ২০১৫’র অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় কুয়েটের অডিটরিয়াম প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২টায় অডিটরিয়ামে সমাপনী অনুষ্ঠান হয়েছে।

যশোর কারাগারে বন্দীর

আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কেন্দ্রীয় কারাগারে মোহাম্মদ বাবু (৩৫) নামে এক বন্দী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শুক্রবার বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে। বাবু শহরের খড়কি পশ্চিমপাড়া এলাকার আমির উদ্দিনের ছেলে।

কারাগার সূত্র মতে, ১৩ মে নারী ও শিশু নির্যাতন মামলায় পুলিশ বাবুকে কারাগারে প্রেরণ করেন। শুক্রবার বেলা ১১টার দিকে তিনি চারতলা ভবনের ‘চিলেকোটা’য় বিশেষভাবে গামছা বেঁধে গলায় ফাঁস দেন।

সিরাজগঞ্জ কারাগারে কয়েদির মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, সিরাজগঞ্জ জেলা কারাগারে আকবর আলী (৭০) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। সে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের দারোগ আলীর ছেলে। জেলা কারাগারের সুপার মোক্কামেল হোসেন জানান, আকবর আলী একটি মাদক মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি ছিল। শুক্রবার ভোরে সে বুকে ব্যথা অনুভব করায় অজ্ঞান অবস্থায় তাকে সদর হাসপাতালে নেয়া হয়।

নেত্রকোনায় পুকুরে

ডুবে বৃদ্ধের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৫ মে ॥ নেত্রকোনার বারহাট্টায় বৃহস্পতিবার সন্ধ্যায় পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে আব্দুল ওয়াহাব তালুকদার (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার সিংধা ইউনিয়নের সিংধা গ্রামের মৃত আব্দুল আহেদ আলী তালুকদারের ছেলে। মোহনগঞ্জ হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই দিন সন্ধ্যায় আব্দুল ওয়াহাব বাড়ির সামনের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুব দিয়ে আর ভাসেননি।

২০১৮ সালের মধ্যেই পদ্মা সেতুর কাজ শেষ হবে ॥ সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০১৮ সালের মধ্যেই পদ্মা সেতুর কাজ শেষ হবে। ঐ বছরই সেতু জনগণের জন্য খুলে দেয়া হবে। ডলারের মূল্য ওঠানামা, নদীর তীররক্ষা বাঁধ এবং ফেরিঘাটের ফেরি সংযোগ সড়ক নির্মাণের কারণে ব্যয় কিছু বৃদ্ধি পেয়েছে। ব্যয় বাড়লেও নির্ধারিত সময়েই পদ্মা সেতুর কাজ শেষ হবে। তিনি আরও বলেন, সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। নির্ধারিত সময়ের চেয়ে একদিনও পিছিয়ে নেই। তিনি শুক্রবার সকালে মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন। এ সময় স্থানীয় প্রশাসনসহ উপস্থিত ছিলেন, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (পুনর্বাসন) মোঃ তোফাজ্জল হোসেন, মন্ত্রীর পিআরও শেখ ওয়ালিদ ফয়েজ, সিনো-হাইড্রো কর্পোরেশন, চায়না মেজর ব্রিজ কনসাল্টট্যান্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ। পরিদর্শনকালে মন্ত্রী পদ্মা সেতুর কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর করেন।

ঝিনাইদহে চোর সন্দেহে যুবককে পিটিয়ে

হত্যা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৫ মে ॥ ঝিনাইদহে গরুচোর সন্দেহে আমিরুল ইসলাম (৩৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। শুক্রবার ভোররাতে কোটচাঁদপুর উপজেলার কুশনা গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামবাসী তাকে গণপিটুনি দিয়ে ফেলে রাখার পর শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সে মারা যায়। নিহত আমিরুল ইসলাম উপজেলার সারুটিয়া গ্রামের নবিছদ্দিনের ছেলে। কোটচাঁদপুর থানার এসআই আবু জাফর জানান, শুক্রবার ভোর ৪টার দিকে আমিরুল ইসলামসহ আরও ৪ জন কুশনা গ্রামে বেলা বিশ্বাসের বাড়িতে গরুচুরি করতে যায়। সে সময় বাড়ির লোকজন টের পেয়ে চিৎকার দেয়। গ্রামের লোকজন চারদিক থেকে ঘিরে ফেলে আমিরুল ইসলাম নামে একজনকে ধরে গণপিটুনি দিয়ে দেয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে সে মারা যায়।

বরিশালে লঞ্চ-কার্গো

সংঘর্ষে

আহত-১০

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার মেহেন্দিগঞ্জের গজারিয়া নদীর নলবুনিয়া নামক স্থানে বৃহস্পতিবার রাতে যাত্রীবাহী লঞ্চ ও বালুবাহী কার্গোর মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছেন। এ সময় আতংকিত হয়ে লঞ্চের ১৫/২০ জন যাত্রী নদীতে লাফিয়ে পড়লেও তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পুলিশ জানায়, মেহেন্দিগঞ্জ থেকে তিন শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এম.ভি শরীয়তপুর-৩ নামের লঞ্চটি রাত সাড়ে নয়টার দিকে নলবুনিয়া ঘাটে ভিড়ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবাহী কার্গো এম.ভি মাওয়ানের সঙ্গে সংঘর্ষ হয়।

যশোরে শীর্ষ মানব

পাচারকারীকে

গণপিটুনি দিয়ে

পুলিশ সোপর্দ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের শীর্ষ মানবপাচারকারী ঝিকরগাছা উপজেলার আজমপুর গ্রামের আব্দুস সবুরকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে মণিরামপুর উপজেলার মুড়োগাছা গ্রামের মানুষ সবুরকে ধরে ‘গণপিটুনি’ দিলে পুলিশ তাকে আটক করে। সবুর দীর্ঘদিন ধরে সমুদ্রপথে মানবপাচার করে আসছিল। পুলিশ জানায়, আব্দুস সবুর যশোরাঞ্চলের এক শীর্ষ মানবপাচারকারী। মালয়েশিয়ায় চাকরি দেয়ার কথা বলে সে দীর্ঘদিন ধরে যশোরাঞ্চল থেকে বেকার যুবকদের অবৈধভাবে সমুদ্র পথে মালয়েশিয়ায় পাঠানোর নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে আসছিল। এসব ঘটনায় তার বিরুদ্ধে যশোর সদর, ঝিকরগাছা, মণিরামপুর, চট্টগ্রাম এবং কক্সবাজারের কয়েকটি থানায় মামলা রয়েছে। এর একটিতে সে বেশ কয়েক মাস কারাগারে ছিল।

চট্টগ্রামে ফের ব্যাটারি রিক্সা চলাচল

বন্ধ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ইতোপূর্বে দু’দফা বন্ধের পর একবার আদালতের নির্দেশে এবং আরেকবার অজানা কারণে চলাচলের সুযোগ পাওয়ার পর শুক্রবার থেকে চট্টগ্রামে ব্যাটারিচালিত রিক্সা চলাচল আবারও বন্ধ করে দেয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক সভায় ব্যাটারিচালিত রিক্সার ব্যাটারি খুলে ফেলতে চালক ও মালিকদের জরুরী নির্দেশনা প্রদান করা হয়। শুক্রবার সকাল থেকে পুলিশ নামে অভিযানে। এ সময় সড়কগুলোতে চলাচলরত অবস্থায় যেসব ব্যাটারিচালিত রিক্সা পাওয়া যায় সেগুলোকে আটক করা হয়। এ ঘটনায় এ ধরনের আর কোন রিক্সা রাস্তায় নামেনি। আকস্মিক এ ঘটনায় নগরীতে পরিবহন সঙ্কট সৃষ্টি হয়। বিপাকে পড়ে রিক্সা যাত্রীরা।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা ১৫ মে ॥ দেবিদ্বার উপজেলার ছেপাড়া এলাকায় বৃহস্পতিবার ‘প্রকাশ’ ও ‘বন্ধু উন্নয়ন সংস্থা’র উদ্যোগে এবং বিদেশ ফাউন্ডেশন (ইউএসএ)-এর অর্থায়নে দিনব্যাপী হতদরিদ্র রোগীদের বিনামূল্যে চক্ষু ও দাঁতের চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ উপলক্ষে বন্ধু উন্নয়ন সংস্থার সভাপতি ও নির্বাহী প্রধান মোঃ আবদুল ওয়াদুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন ভূঁইয়া, জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আবদুল হালিম প্রমুখ।

জেন্ডারবিষয়ক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৫ মে ॥ ভোলার চরফ্যাশনে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগী সংস্থা ঢাকা আহছানিয়া মিশনের উদ্যোগে জিওবি- ইউনিসেফ কমিউনিটি এপ্রোচ টু টোটাল স্যানিটেশন প্রকল্পের হাইজিন ও জেন্ডার বিষয়ক ৩ দিনব্যাপী হেলথ ওয়ার্কার প্রশিক্ষণ শুক্রবার সম্পন্ন হয়েছে। এতে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা আহছানিয়া মিশনের জেলা প্রকল্প সমন্বয়কারী মোঃ জাহিদুজ্জামান জাহিদ, প্রশিক্ষণ প্রদান করেন মোঃ হুমায়ুন কবির। প্রশিক্ষণে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ৩০ জন কর্মী অংশ নেন।

বরিশালে প্রতিবন্ধী

ধর্ষিত ॥ মামলা দায়ের

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ১৮ বছরের মানসিক প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের ঘটনায় শুক্রবার সকালে ৬০ বছরের বৃদ্ধের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার কটকস্থল গ্রামে। ধর্ষিতার পারিবারিক সূত্রে জানা গেছে, ওই গ্রামের মতলেব মাঝি বিভিন্ন প্রলোভনে প্রতিবেশী মানসিক প্রতিবন্ধী কন্যাকে (১৮) বুধবার সন্ধ্যায় ধর্ষণ করে। বিষয়টি ধর্ষিতা তার পরিবারকে জানায়। পরবর্তীতে ধর্ষিতার পিতা স্থানীয় ইউপি সদস্য বজলু মাঝির শরণাপন্ন হলে তিনি বিষয়টি মীমাংসার কথা বলেন। এ নিয়ে বৃহস্পতিবার রাতে মজিবরের বাড়িতে ইউপি সদস্য বজলু মাঝি, হারুন বেপারী ও তাদের অন্যান্য সহযোগীদের উপস্থিতিতে সালিশ বৈঠকের আয়োজন করা হয়। কিন্তু ওই বৈঠকে উপস্থিত হয়নি অভিযুক্ত ধর্ষক মতলেব মাঝি। এতে ক্ষিপ্ত হয়ে বৈঠকে উপস্থিত সালিশদারদের পরামর্শে শুক্রবার ধর্ষিতার পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। গৌরনদী থানার ওসি মোঃ সাজ্জাদ হোসেন মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, ধর্ষিতার ডাক্তারি পরীক্ষার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

নওগাঁয় ধর্ষণ মামলা ধামাচাপা দেয়ার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ মে ॥ দুই সপ্তাহ অতিবাহত হলেও নওগাঁর রাণীনগরে গৃহকর্মীকে ধর্ষণ মামলার আসামি ধর্ষক সেলিমকে (৪৫) গ্রেফতার করতে পারেনি পুলিশ। গৃহকর্মীর অভিভাবক অভিযোগ করেন, একটি মহল পুলিশের সঙ্গে সমঝোতা করে মামলাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এদিকে ধর্ষককে গ্রেফতার না করায় ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা করছে অসহায় বাদীর পরিবার। জানা গেছে, উপজেলার আতাইকুলা গ্রামের কাশেম মাস্টারের ছেলে চাতাল ব্যবসায়ী লম্পট সেলিমের বাড়িতে প্রায় চার বছর ধরে একই উপজেলার কনৌজ গ্রামের ১২ বছরের এক গৃহকর্মী কাজ করত। গত ৩০ এপ্রিল বাড়িতে কেউ না থাকার সুযোগে রাতে সেলিম তাকে ধর্ষণ করে। রক্তক্ষরণের ফলে ভিকটিম জ্ঞান হারিয়ে ফেলে। পরদিন সকালে কৌশলে ধর্ষকের ভাবি ও ভাতিঝি মিলের ড্রাইভার আঙ্গুরসহ ভিকটিমকে সেলিমের শ্বশুরবাড়ি নওগাঁ সদরে সুলতানপুরে নিয়ে গিয়ে আটকে রেখে গোপনে চিকিৎসা করে।

কালকিনিতে

শিশু ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা কালকিনি, মাদারীপুর থেকে জানান, উপজেলার সিডিখান এলাকার উত্তর সিডিখান গ্রামে গত বুধবার দুপুরে ৫ বছরের একটি অসহায় শিশুকে ধর্ষণ করেছে এক বখাটে। এ ঘটনার বিচারের দাবিতে অসহায় ধর্ষিত শিশুর পরিবার এখন ঘুরছে মানুষে দ্বারে-দ্বারে। এদিকে অথের্র অভাবে মামলা করতে না পেরে পরিবারটি চরম হতাশার মধ্যে দিন কাটাচ্ছে। জানা গেছে, উত্তর সিডিখান গ্রামের মোকলেছ খাঁর ৫ বছরের শিশুকন্যাকে একা ঘরে রেখে তার মা তাজনেহার বেগম পাশের বাড়িতে একটি কাজের জন্য যায়। এ সুযোগে একা ঘরে প্রবেশ করে একই গ্রামের খালেক সরদারের বখাটে ছেলে বাচ্চু সরদার (৩০) শিশুটির হাতে নগদ ১০টি টাকা দিয়ে মুখে গামছা বেঁধে জোরপূর্বক ধর্ষণ করে। তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে বখাটে বাচ্চু পালিয়ে যায়।

সতীনের সম্পত্তির

লোভে চট্টগ্রামে

গৃহবধূ খুন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন মির্জারপুল এলাকায় ইক্যুইটি ভিলেজে গৃহবধূ শারমিন আক্তার (২৫) খুনের ঘটনাটি ঘটেছে সতীনের সম্পত্তির লোভে। বৃহস্পতিবার গৃহবধূ শারমিন আক্তার নিজ ফ্ল্যাটে খুন হন বড় সতীনের হাতে। ঐ দিন রাতেই পাঁচলাইশ থানায় নিহতের মা শামসুন নাহার বাদী হয়ে একটি মামলা রুজু করেন। মামলায় শারমিনের সতীন রোজী আক্তার, তার দুভাই সফি ও সহিদুল ছাড়াও অজ্ঞাতানামা কয়েকজনকে আসামি করা হয়। মামলার তদন্ত অফিসার এসআই আলাউদ্দিন আকবর জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রোজী আক্তার পুলিশের কাছে স্বীকার করেছে, স্বামীর সম্পত্তির লোভে তিনি তার ছোট সতীনকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

ফরিদপুরে বিদ্যুতস্পৃষ্টে

রিক্সাচালকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৫ মে ॥ ফরিদপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা গেছে ওলি মিয়া (২৮) নামের এক রিক্সাচালক। শুক্রবার সকাল ৯টার দিকে শহরের পূর্বখাবাসপুর মহলায় এ ঘটনা ঘটে। রিক্সা চালক ওলি পূর্বখাবাসপুর এলাকার ঈদগা মাঠ সংলগ্ন জলিল মিয়ার ছেলে। জানা যায়, ওলি বাড়ির পাশে শেখ মোসলেমের বাড়ির একটি আমগাছে আম পাড়তে ওঠে। কাঁচা কঞ্চিদিয়ে আম পাড়ার সময় হঠাৎ কুঞ্চিটি পাশে বিদুতের তারের গিয়ে লাগে। এ ঘটনায় ওলি বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যায়। এলাকাবাসী তাকে উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: