আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নান্দাইলে নারী নির্যাতন মামলার বাদীকে মিথ্যা মামলায় হয়রানি

প্রকাশিত : ৮ মে ২০১৫
  • মামলা তুলে নিতে হুমকি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ নান্দাইলে স্কুল পড়ুয়া মেয়েকে অপহরণ ও পরে আটকে রেখে নির্যাতনের ঘটনায় থানায় মামলা করে চরম বিপাকে পড়েছেন এক বাবা। অভিযোগ প্রতিপক্ষের আসামিরা এই মামলার জের ধরে বাদী ও মেয়ের বাবা আব্দুর রশিদকে এখন উল্টো বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটতরাজের মামলায় জড়িয়ে অযথা হয়রানি করছে। তবে পুলিশ জানায়, পাল্টা মামলার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, নান্দাইল উপজেলার চামারুল্লাহ গ্রামের আব্দুর রশিদের কন্যা এসএসসি পরীক্ষার্থীকে স্কুলে যাতায়াত পথে উত্যক্ত করে আসছিল ঈশ্বরগঞ্জ উপজেলার বেহেত্তরী গ্রামের বখাটে বাদল মিয়া (২০) এবং নান্দাইল উপজেলার চামারুল্লাহ গ্রামের দুই সহযোগী শামীম মীর (২০) আলম মীর (১৯)। এক পর্যায়ে বিয়ের প্রস্তাব পাঠায় বাদল মিয়া। এই প্রস্তাব প্রত্যাখ্যান করলে গত বছরের ২৫ মে রাতে বাদল মিয়া সহযোগীদের নিয়ে আব্দুর রশিদের কিশোরী মেয়েকে বাড়ি থেকে জোরপূর্বক তুলে নেয়ার চেষ্টা চালায়। এ বিষয়ে ২৭ মে বাদল মিয়াকে প্রধান আসামি করে নান্দাইল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন আব্দুর রশিদ।

নওগাঁয় ধর্ষিতাকে উদ্ধার, মামলা দায়ের

খবর প্রকাশ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ মে ॥ নওগাঁর রানীনগর উপজেলার আতাইকুলা গ্রামের কাশেম মাস্টারের পুত্র চাতাল ব্যবসায়ী সেলিম উদ্দিনের বাড়ির ধর্ষিতা কাজের মেয়েকে (১৩) সাতদিন পর বুধবার বিকেলে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবারের জনকণ্ঠে এ বিষয়ে সংবাদ প্রকাশ হলে প্রশাসনের টনক নড়ে। বুধবার রাতে রানীনগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার ভিকটিমকে ডাক্তারী পরীক্ষার জন্য নওগাঁ হাসপাতালে পাঠানো হয়েছে। ভিকটিমের মা বাদী হয়ে ধর্ষক সেলিমের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। তবে ঘটনার সহযোগী মিলের ড্রাইভার আঙ্গুর, আলামত নষ্টকারী ধর্ষকের ভাবি-ভাতিজিকে অজ্ঞাত কারণে আসামি করা হয়নি। স্থানীয় সূত্র মতে ঘটনার পর থেকে বিত্তশালী ধর্ষক সেলিম পুলিশসহ বিভিন্ন মহলকে টাকা দিয়ে মুখ বন্ধ রাখার চেষ্টা অব্যাহত রেখেছে। থানার অফিসার ইনচার্জ আক্দুল্লাহ আল মাসউদ চৌধূরী জানান, বৃহস্পতিবার ভিকটিমের ডাক্তারী পরীক্ষা ও আদালতে জবানবন্দী গ্রহণের জন্য জেলা শহরে পাঠানো হয়েছে। ধর্ষককে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

আজ চিকনিকান্দী গণহত্যা দিবস

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ আজ ৮ মে চিকনিকান্দী গণহত্যা দিবস। একাত্তরের এ দিনে স্থানীয় রাজাকারদের সহায়তায় পাকবাহিনী ব্যাপক গণহত্যা, লুটপাট, অগ্নিসংযোগসহ নির্মম তা-ব চালিয়েছিল। স্বাধীনতার ৪৪ বছর কেটে গেলেও সেদিনের ভয়াবহ স্মৃতি আজও ভোলেননি স্বজনহারা শহীদ পরিবারসহ সর্বস্বহারা মানুষ। তারা এখনও সেদিনের স্মৃতি স্মরণ করে ডুকরে কাঁদেন। এদিকে, গণহত্যা স্থলে শহীদদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের পরিকল্পনা নেয়া হলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। ফলে ক্রমে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে রক্তমাখা সে ভয়াল দিনের স্মৃতিচিহ্নগুলো। অন্যদিকে, গণহত্যার শিকার শহীদরাও পাননি রাষ্ট্রীয় স্বীকৃতি। অসহায় শহীদ পরিবারের সদস্যরা পাচ্ছেন না সরকারী-বেসরকারী কোন ধরনের সুযোগ-সুবিধা।

সিরাজগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক আহত ১০

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার সকালে জেলার রায়গঞ্জ উপজেলার খৈচালা গ্রামে বিরোধপূর্ণ জমির দখল নিয়ে সংঘর্ষে আব্দুর রশিদ (৬০) নামের একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে হাসান আলী, হোসেন উদ্দিন ও আমজাদ হোসেনের অবস্থা গুরুতর। এদের পুলিশ হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে। জানা গেছে, বিরোধপূর্ণ জমির দখল নিয়ে খৈচালা গ্রামের কৃষক আব্দুর রশিদের সঙ্গে তার চাচাতো ভাই আমজাদ হোসেন ও তার পরিবারের দীর্ঘদিনের বিরোধ ছিল। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে আমজাদ ও তার লোকজন ওই জমির দখল নিতে গেলে রশিদ ও তার ছেলেরা বাধা দেয়। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও হাতিহাতি শুরু হয়। পরে উভয় পক্ষ লাঠিসোঁঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এ সময় আমজাদের লোকজনের ধারালো অস্ত্রের আঘাতে রশিদসহ বেশ ক’জন আহত হয়।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: