আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংবাদ প্রকাশের পর হবিগঞ্জে তোলপাড়

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৯ এপ্রিল ॥ হবিগঞ্জের আলোচিত আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী ভারতে পালিয়ে গেছে এমন খবর দৈনিক জনকণ্ঠে প্রকাশ হওয়ায় সর্বত্র শুরু হয়েছে তোলপাড়। বুধবার প্রকাশিত এই পত্রিকায় এমন খবর দেখে শুধু মুক্তিযোদ্ধা, প্রগতিশীল সাধারণ মানুষ বা রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরাই হতাশ নয়, পুলিশকেও তা ভাবিয়ে তুলেছে। ইতোমধ্যে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বিষয়টি নিয়ে লাখাই থানা পুলিশসহ উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে শলাপরামর্শ করে দিকনির্দেশনা দিয়েছেন। এছাড়া জনকণ্ঠ কিনতে সকাল থেকেই বিভিন্ন সংবাদপত্র এজেন্সির দোকানে হুমড়ি খেয়ে পড়েন পাঠকরা। তবে এই দিনের সংখ্যা ফুরিয়ে যাওয়ায় অনেককেই পত্রিকা হাতে না নিয়ে বাড়ি ফিরতে দেখা যায়। জেলা শহর হবিগঞ্জসহ লাখাইয়ের নানা স্থানে ফটোকপি বিক্রি হয়েছে দেদার। জেলার লাখাই উপজেলার মুড়াকড়ি, কৃষ্ণপুর ও পার্শ্ববর্তী ফান্ডাউকের সাধারণ মানুষের মুখে মুখে এখন একটাই আলোচনা, আসলেই কি এত মানুষ হত্যা ও ধর্ষণের অভিযুক্ত নায়ক রাজাকার লিয়াকত পালিয়ে গেছে।

সংশোধনী

বুধবার প্রকাশিত রিপোর্টে অসাবধানতাবশত একটি অংশে উল্লেখ রয়েছে কল্যাণ রায় কলকাতা নিবাসী। তিনি জানান, প্রকৃত অর্থে তিনি ঢাকায় শান্তিবাগে সপরিবারে বসবাস করছেন। এছাড়াও অন্য একটি অংশে সনদ ও শরবিন্দু রায় এই যুদ্ধাপরাধী মামলায় সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে। প্রকৃত অর্থে এই দু’জন সংশ্লিষ্ট মামলার সাক্ষী নৃপেন কৃষ্ণ রায় বাদী হয়ে গত ২৭ এপ্রিল লাখাই থানায় দায়েরকৃত জিডির আসামি বটে।

বিচার দাবিতে আন্দোলন অব্যাহত

জাবিতে যৌন হয়রানি

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নববর্ষের দিন এক আদিবাসী ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে আন্দোলন চলছে। ‘শিক্ষক শিক্ষার্থী ঐক্য মঞ্চ’র ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীরা নিপীড়কদের আজীবন বহিষ্কারসহ ৫ দফা দাবির অংশ হিসেবে বুধবার প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী ও সমাবেশ করেছেন। বুধবার বেলা ১১টায় অভিযুক্তদের শাস্তির দাবিতে ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীদের একটি মিছিল সমাজবিজ্ঞান ভবন থেকে শুরু হয়ে নতুন কলা ভবন ঘুরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থান কর্মসূচী ও সমাবেশে মিলিত হয় শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষকদের মধ্যে সংহতি বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম রব্বানী, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ নিজার আলম, সহযোগী অধ্যাপক আনোয়ারুল্লাহ ভুঁইয়া প্রমুখ।

ফরিদপুরে উপনির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে যুবকের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯ এপ্রিল ॥ জেলার নগরকান্দায় মেয়র পদে উপনির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার দায়ে আজাদ হোসেন (২৮) নামের এক ব্যক্তিকে ২৮ দিনের বিনাশ্রম কারাদ- ও নগদ এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা অনাদায়ে তাকে আরও এক সপ্তাহের কারাদ- ভোগ করতে হবে। বুধবার দুপুর ২টার দিকে নিজ কার্যালয়ে এ আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আজিজ। দ-প্রাপ্ত আজাদ হোসেন নগরকান্দা পৌরসভার নগরকান্দা মহল্লার এনায়েত হোসেনের ছেলে।

দোষীদের বিচার দাবিতে রাবিতে মানববন্ধন

মাসুদের পা-কাটার এক বছর

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ ও ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোঃ সালেহ এর ওপর হামলার ঘটনায় দোষী শিবির ক্যাডারদের বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ হামলার এক বছরপূর্তিতে ছাত্রলীগের উদ্যোগে বুধবার বেলা সাড়ে ১২টায় ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে এ ঘটনার বিচার বেলা ২টায় কেন্দ্রীয় ক্যাফেটোরিয়ায় এক সংবাদ সম্মেলন করেছে মাসুুদ ও টগরের পরিবার।

গত ২০১৪ সালের ২৯ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে ক্লাস করতে যাওয়ার সময় রাবির শহীদ জিয়াউর রহমান হলের সামনে প্রকাশ্যে মাসুদ ও টগরের ওপর হামলা চালায় শিবির ক্যাডাররা। এ সময় তারা মাসুদের ডান-পায়ের পাতা গোড়ালি থেকে আলাদা করে ফেলে। এছাড়া বাম-পা ও হাতের রগ কেটে দেয়। একই সময় টগরেরও হাত-পায়ের রগ কেটে দেয় তারা।

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

৩০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: