মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫
  • কুবি ছাত্রলীগ দুই গ্রুপে ধাওয়া পাল্টাধাওয়া গুলিবিনিময়

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ এপ্রিল ॥ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সম্মেলন উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দের আগমন ও এ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্যাম্পাস ও আশপাশের এলাকায় আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় সূত্রে জানা যায়, কুবি ক্যাম্পাসে দুই গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে শনিবার সকালে প্রশাসনিক ভবনের সামনে কুবি ছাত্রলীগের একাংশের নেতা মাহমুদুর রহমান মাসুম ও কুবি ধীরেন্দ্রনাথ দত্ত হলের ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া হয়। এ সময় উভয়পক্ষে কমপক্ষে ২০/২৫ রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে।

ফরিদপুরে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীকে হত্যা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১১এপ্রিল ॥ বিদেশ থেকে পাঠানো অর্থের হিসাব নিয়ে বাড়ির লোকজনের সাথে কলহের জেরে বিদেশ ফেরত এক স্বামী তার স্ত্রীকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর ৩টার দিকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসভার ছিলাধরচর গ্রামে। এই গ্রামের বাসিন্দা নজরুল শেখ তার স্ত্রী জ্যোৎস্না বেগম (২৯) কে কুপিয়ে হত্যা করে। দুই সন্তানের জননী ওই গৃহবধূর বাবার বাড়ি মাগুরায়।

জানা যায়, বিদেশ থেকে পাঠানো টাকা নিয়ে শ্বশুরবাড়ির স্বজনের সঙ্গে জ্যোৎস্নার ঝগড়া চলছিল। শনিবার দুপুরে এ নিয়ে স্বামীর সঙ্গে জ্যোৎস্নার বাকবিতণ্ডার এক পর্যায়ে তাকে কুড়াল দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করেন নজরুল। পরে তাকে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্স আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লক্ষ্মীপুরে ৫০ ব্যবসা

প্রতিষ্ঠান পুড়ে

ছাই

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ এপ্রিল ॥ রামগতি আলেকজান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকা-ে পুড়ে ছাই গেছে ৫০ ব্যবসা প্রতিষ্ঠান। শুক্রবার রাতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগে এ ঘটনা ঘটে। পরে লক্ষ্মীপুর, রামগতি ও নোয়াখালী জেলা থেকে তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় পঞ্চাশ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। জানা গেছে, আলেকজান্ডার বাজারের স্বর্ণকার গলির যে কোন একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন একের পর এক দোকানে ছড়িয়ে পড়ে। পুড়ে ছাই হয়ে যায় ৯টি জুয়েলারি দোকান, ২টি হার্ডওয়্যার, ৫টি ফার্মেসি, ২টি সেলুন, ২টি চালের আড়ত, ২টি বস্ত্রালয়, ২টি জুতার দোকান, সার ও টিনের দোকানসহ কমপক্ষে ৫০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান।

মহেশখালীতে অস্ত্রসহ

দম্পতি আটক

গানপাউডার

উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মহেশখালীতে অস্ত্রসহ মকবুল আহমদ ও তার স্ত্রী নাসিমা আকতারকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে গান পাউডার, ৪টি এলজি, ১টি লম্বা বন্দুক, ২৫ রাউন্ড কার্তুজ ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম। শনিবার বেলা ১২টায় মহেশখালীর বড় কুলাল পাড়া গ্রামে পুলিশ এ অভিযান চালায়।

জয়পুরহাটে অস্ত্রসহ

দুই বিক্রেতা

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১১ এপ্রিল ॥ শনিবার দুপুরে র্যাব ৫ জয়পুরহাট ক্যাম্পের একটি অভিযান দল দুই অস্ত্র ব্যবসায়ীকে একটি পিস্তল, এ রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিনসহ গ্র্রেফতার করে।

জানা গেছে, র্যাব সদস্যরা অস্ত্র ক্রেতা হিসেবে সদর উপজেলার সরদারপাড়া গ্রামের মাসুদ রানার বাড়িতে গিয়ে নতুনহাট শেখপাড়ার ওবায়দুল্লাহর ছেলে মোঃ গোলাম রব্বানী (২৮) এবং মৃত রতন কুমার চৌহানের ছেলে শ্রী চন্দ্রন কুমার চৌহান (২০) অস্ত্রসহ গ্রেফতার করে। তাদের কাছ থেকে একটি আমেরিকায় তৈরি ৭.৬৫ মি.মি. পিস্তল, ১ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন এবং ২টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

না’গঞ্জে ক্যাডারদের

বাধা ॥ প্রতিবাদে

মানববন্ধন

বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে লক্ষ্মী নারায়ণ কটন মিলের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে সাধারণ শেয়ারহোল্ডারদের প্রবেশে বাধা ও হয়রানি করার অভিযোগ উঠেছে। ক্যাডাররা জেলা প্রশাসকের কার্যালয়ে মহড়া দেয়ায় শেয়ারহোল্ডারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ঘটনার প্রতিবাদে শেয়ারহোল্ডাররা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টার দিকে সম্মেলন কক্ষে এসে অধিকতর বিচার বিশ্লেষণের প্রয়োজনে বার্ষিক সাধারণ সভা স্থগিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও মিলের চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান মিঞা। এদিকে জেলা প্রশাসকের কার্যালয়ে সভা শেষে ফেরার পর লক্ষী নারায়ণ কটন মিলের গেটে মিলে ৩৫ কোটি টাকা বিনিয়োগের দাবিদার জয়নাল মোল্লার ছোট ভাই মনির হোসেন মনার বিরুদ্ধে সাধারণ শেয়ারহোল্ডারদের মারধর করার অভিযোগ উঠেছে।

লক্ষী নারায়ণ কটন মিলস লিমিটেড শেযারহোল্ডার স্বার্থ রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক মোাম্মদ হোসেন জানান, কোম্পানির বৈধ ৫শ’ ১০ শেয়ারহোল্ডারের মধ্যে মাত্র ৫৩ জন এবং ৭ বিনিয়োগকারীকে বার্ষিক সাধারণ সভার চিঠি দেয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে সাধারণ শেয়ারহোল্ডাররা মানববন্ধন করেছে। জোরপূর্বক স্বাক্ষর নিয়ে শেয়ার বিক্রি করা হয়েছে নিট কনসার্নের মালিক জয়নাল মোল্লার বিরুদ্ধে-এমন প্রতারণার অভিযোগ এনে অনেকে মানববন্ধনে অংশ নেয়।

বরিশাল শেবাচিম

হাসপাতালে

হামলা ভাংচুর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নার্সের অবহেলার অভিযোগে রোগীর স্বজনরা হামলা চালিয়ে দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসাসেবা কেন্দ্র বরিশাল শেবাচিম হাসপাতালের আসবাবপত্র ব্যাপক ভাংচুর করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বাংলাদেশ ভার্সিটিতে

বিনামূল্যে দাঁতের

চিকিৎসা

বাংলাদেশ ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগ এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি. এর যৌথ উদ্যোগে শনিবার দিনব্যাপী বিনামূল্যে দন্ত চিকিৎসা কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মোহাম্মদপুর বাংলাদেশ ইউনিভার্সিটি ক্যাম্পাসে আজ সকালে এ কর্মসূচীর উদ্বোধন করেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব)। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন পরিচালক (প্রশাসন ও নিরাপত্তা) লে. কর্নেল (অব) মুনীর আহমেদ কাদেরী, ডেপুটি রেজিস্ট্রার (জনসংযোগ) সোহেল আহসান নিপু, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ব্রান্ড এক্সিকিউটিভ আশিক মোহাম্মদ, বিটিএল কমিউনিকেশন এর নির্বাহী পরিচালক মশিউর রহমানসহ ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীরা। দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মসূচীতে ইউনিভার্সিটির ২০০ ছাত্র-ছাত্রীকে বিনামূল্যে দাঁতের চিকিৎসা প্রদান করা ছাড়াও তাদের মাঝে মাউথ ওয়াশ বিতরণ করা হয়। Ñবিজ্ঞপ্তি

অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষার নতুন

সুযোগ

শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনার গাঁ হোটেলে দিনব্যাপী অনুষ্ঠিত হলো অস্ট্রেলিয়ান এডুকেশন ফেয়ার। এডুএইড-এর সার্বিক তত্তাবধায়নে অনুষ্ঠিত মেলায় অস্ট্রেলিয়ার অন্যতম চার্লস স্টার্ট ইউনিভার্সিটি, ফ্লিন্ডার্স ইউনিভার্সিটি, ফেডারেশন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্যানবেরা সহআরও নামকরা কলেজ ও ইউনিভার্সিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ছাত্রছাত্রীরা তাদের সঙ্গে সরাসরি কথা বলতে পেরে খুবই আনন্দিত হয়েছে। এছাড়াও অন্য যেকোন দেশেও উচ্চ শিক্ষার ব্যবস্থা সম্পর্কে জানতে এডুএইড শিক্ষার্থীদের সর্বক্ষণিক সহযোগিতা করে থাকে। Ñবিজ্ঞপ্তি

ইস্টার্ন ভার্সিটিতে

বিতর্ক

প্রতিযোগিতা

ইস্টার্ন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ইইউডিসি)-এর আয়োজন ও স্টুডেন্ট এ্যাফেয়ার্সের সার্বিক তত্ত্বাবধায়নে আন্তঃবিশ্ববিদ্যালয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ৯। প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী। স্বাগত কথা রাখেন ও প্রতিযোগিতার উদ্বোধন করেন বিজনেস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. শরীফ নুরুল আহকাম। ক্লাব কো-অর্ডিনেটর মজুমদার আরিফা আহমেদের সভাপতিত্বে বিভিন্ন বিভাগের ৩০ জন বিতার্কিক এতে অংশগ্রহণ করে। ‘দেখা হয়নি চক্ষু মেলিয়া’ শীর্ষক শিরোনামে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে মোঃ রায়হানুল ইসলাম (এলএলবি), নাজমুস সাকিব (সিএসই), বোরহান জাহান (বিবিএ)। Ñবিজ্ঞপ্তি।

জয়পুরহাটে কোটি টাকার পণ্য উদ্ধার ॥ ৫ চোরাচালানিকে সাজা

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১১ এপ্রিল ॥ শনিবার পাঁচবিবি স্টেশনে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনে চোরাচালনবিরোধী তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ পণ্য আটক। এ ঘটনায় ৫ চোরাচালানিকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার সকালে রেলস্টেশনে পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর উদ্দিন আল ফারুক ও বিজিবির সমন্বয়ে গঠিত চোরাচালান বিরোধী টাস্কফোর্স উত্তরা এক্সপ্রেস ট্রেনে ঘণ্টাব্যাপী তল্লাশি চালিয়ে ২৬৩৪টি শাড়ি, ১০৭ থ্রিপিস, ১৭ শার্ট, ১৩০ প্যান্ট পিস, ইমিটেশনের বিভিন্ন রকমের গহনাপত্র আটক করে। আটককৃত মালামালের মূল্য এক কোটি ১২ লাখ।

এ সময় ৫ জন চোরাচালানিকে আটক করা হয়। আটক আসামিদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভিন্ন মেয়াদে কারাদ-ে দ-িত করেছেন।

সুমীর খুনীদের

গ্রেফতার দাবিতে

কলাপাড়ায়

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১১ এপ্রিল ॥ শিশু সুমীকে জবাই করে লাশ ছয় খ- করার বর্বর ও নৃশংস হত্যাকা-ে জড়িত প্রকৃত খুনীদের গ্রেফতার এবং শাস্তির দাবিতে শত শত নারী-পুরুষ মহিপুর বন্দরে মানববন্ধন করেছে। শনিবার দুপুরে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে সুমির পরিবার, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক, কিশোরী ক্লাব, মহিপুর মোটরসাইকেল চালক শ্রমিক ইউনিয়নসহ সামাজিক সংগঠন অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন, নারী নেত্রী লাইলী বেগম, জয়নাল আবেদীন, মনিরুল ইসলাম, কর্মকর্তা নাজমুল হোসেন প্রমুখ।

কিশোরগঞ্জে তুচ্ছ

ঘটনায় যুবক

খুন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ এপ্রিল ॥ জেলার কটিয়াদী উপজেলায় কেরাম খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে জাহাঙ্গীর আলম (২৮) নামে এক যুবক খুন হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় শনিবার থানায় হত্যা মামলা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলে উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের পুরুড়া বাগপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম ও হুমায়ুন কবীরের মধ্যে কেরাম খেলা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হুমায়ুন গংরা দেশীয় অস্ত্র দিয়ে জাহাঙ্গীরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাতে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

শীতলক্ষ্যা থেকে নারীর মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত পরিচয় এক নারীর (৪০) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে নদীর মদনগঞ্জ লঞ্চঘাটের সামনে থেকে লাশটি উদ্ধার করে।

ফেনীতে শিশু মেলা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১১ এপ্রিল ॥ বাংলা নববর্ষ ১৪২২ উপলক্ষে ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার সকালে শিশু আনন্দমেলা অনুষ্ঠিত হয়েছে। ফেনী শিশু একাডেমির আয়োজনে দিনব্যাপী শিশুমেলার উদ্বোধন করেন জেলা পরিষদ নির্বাহী এহছানুল পারভেজ। শিশুমেলার দেশীয় সংস্কৃতির উপর বিভিন্ন ধরনে স্টল সাজিয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান। বাংলার ঐতিহ্য, বাঙালীর স্বতন্ত্র বৈশিষ্ট্য শিশুদের মাঝে উপস্থাপন করাই মেলার মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবসার ভুঞা।

স্কুলের শতবর্ষ পূর্তিতে মিলনমেলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ এপ্রিল ॥ শনিবার মাগুরা জেলার অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান হাজিপুর মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করা হয়। বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সোভাযাত্রায় কয়েক হাজার প্রাক্তন বর্তমান শিক্ষার্থী অংশ নেন। সোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিদ্যালয় প্রাঙ্গণে বিকালে আব্দুর রাজ্জাক মৃধার সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি। বিশেষ অতিথি ছিলেন কামরুল লায়লা জলি এমপি, জেলা প্রশাসক মুহঃ মাহবুবর রহমান প্রমুখ।

জাতীয় বিশ্ববিদ্যালয়

স্নাতক (সম্মান) ভর্তি ॥ দ্বিতীয় দফা মেধা তালিকা প্রকাশ

হবে আজ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ এপ্রিল ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্র্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির ২য় রিলিজ স্লিপের মেধা তালিকা রবিবার প্রকাশ করা হবে। ফল ঝগঝ-এর মাধ্যমে বিকাল ৪টা থেকে যেকোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে (ঘট<ংঢ়ধপব>অঞঐঘ<ংঢ়ধপব>জড়ষষ ঘড়. লিখে ১৬২২২ নম্বরে মেসেজ ঝবহফ করলে ফল জানা যাবে এবং রাত ৯ টায় ওয়েব সাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং অথবা ধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ) থেকে ফল পাওয়া যাবে।

উল্লেখ্য, ২য় রিলিজ স্লিপের ভর্তি কার্যক্রম শেষ হলে পরবর্তীতে আর কোন মেধা তালিকা প্রকাশ করা হবে না অর্থাৎ ২০১৪-২০১৫ শিক্ষাবর্র্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং) থেকে জানা যাবে।

কেশবপুরে বিদ্যুতস্পৃষ্টে

এক শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ১১ এপ্রিল ॥ শনিবার ভোরে কেশবপুরের কোমরপোল গ্রামে বিদ্যুত স্পৃষ্ট হয়ে অরুণ কুমার পাল (২২) নামে এক টালি শ্রমিকের করুন মৃত্যু হয়েছে। ভোর বেলায় প্রকৃতি ডাকে সাড়া দিতে গিয়ে সে খোলা বিদ্যুতের তারে জড়িয়ে যায় এবং ঘটনাস্থলেই মারা যায়।

কালকিনিতে জাহিদ

হত্যা মামলা হিমঘরে ॥

পরিবারের ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১১ এপ্রিল ॥ মাদারীপুরের কালকিনি পৌর এলাকার পশ্চিম মিনাজদি গ্রামের আঃ মালেক মোল্লার ছেলে ভাড়ায় মোটরসাইকেল চালক জাহিদ মোল্লা হত্যার ৭ মাস পার হলেও গ্রেফতার হয়নি মামলার আসামি। মামলার কোন অগ্রগতি না থাকায় ন্যায়বিচার নিয়ে শঙ্কিত হয়ে পড়েছে নিহতের পরিবার। যাত্রীবেশে মোটরসাইকেলে চড়ে শিবচর উপজেলার কেশবপুর গজারিয়া কান্দি গ্রামে বসে তাকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়। কিন্তু মৃত্যুর আগে মুমূর্ষু অবস্থায় থাকাকালে তাকে যারা কুপিয়েছে এবং যারা এর সাথে জড়িত তাদের নাম প্রকাশ করে গেছে সে। যা মোবাইলে রেকর্ডও করে নিহতের পরিবার। মৃত্যুর আগে দেয়া জাহিদের তথ্য মতে তার বড় ভাই নূরে আলম মোল্লা বাদী হয়ে একই এলাকার পশ্চিম মিনাজদি গ্রামের জালাল ঘরামির ছেলে রানা ঘরামি ও তার ভাই রাসেল ঘরামিসহ ৩-৪ জনকে অজ্ঞাত রেখে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

দিনাজপুর বারের নির্বাচন

জগলু সভাপতি

আমিন সম্পাদক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২২ সালের নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল সভাপতি ও ১টি সহ-সভাপতিসহ ৭টি পদে ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনীত প্যানেল সাধারণ সম্পাদক ও সহ-সাধারণ সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছে। শুক্রবার মধ্যরাতে ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাডভোটকেট আশফাক আহম্মদ ফলাফল ঘোষণা করেন। এর আগে শুক্রবার জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এতে ৪৭৮ জন ভোটারের মধ্যে ৪৪৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী মোঃ আজিজুল ইসলাম জুগলু ২২৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন।

ডিজিটাল মেলা

সংবাদদাতা, নাটোর, ১১ এপ্রিল ॥ নাটোরের বাগাতিপাড়ায় ২ দিনব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ডিজিটাল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ এ্যাডভোকেট আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারায় ১৫০০ চোখের রোগী পেলেন ফ্রি চিকিৎসাসেবা। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার শিকদারীতে শনিবার দিনভর চক্ষুশিবিরের মাধ্যমে এ চিকিৎসাসেবা দেয়া হয়। তিন দিনব্যাপী এ চক্ষুশিবির চলবে আগামী সোমবার পর্যন্ত। এতে চোখের রোগীরা অপারেশন ছাড়াও অন্যান্য চিকিৎসাসেবা পাবেন। চক্ষুশিবিরের প্রথম দিনেই রোগীদের ভিড় লক্ষ্য করা গেছে।

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

১২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: