কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লক্ষ্মীপুরে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে নকলনবিসদের মানববন্ধন

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৭ এপ্রিল ॥ লক্ষ্মীপুর সাব-রেজিস্ট্রি অফিসে ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও ঘুষ আদায়ের প্রতিবাদে সাব-রেজিস্ট্রি অফিসে কর্মরত নকলনবিসগণ মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। এর আগে সকালে তাঁরা জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করেন এবং বিক্ষোভ মিছিল করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর সাব-রেজিস্ট্রি অফিসে সাব-রেজিস্ট্রারের নামে পিয়ন শাহ আলম দীর্ঘদিন ধরে প্রতিটি দলিলে সরকারী ফি-বহির্ভূত দলিল মূল্যের ওপর প্রতি লাখে তিন শ’ টাকা, খতিয়ানের ফটোকপি বাবদ এক হাজার টাকা, বড় অঙ্কের দলিলের ক্ষেত্রে পাঁচ হাজার টাকা এবং প্রতি নকল থেকে দুই শ’ পঞ্চাশ টাকা আদায় করে আসছে। নকলনবিসগণ দুই শ’ পঞ্চাশ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাদের চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয়।

মানববন্ধনে সাব-রেজিস্ট্রি অফিসের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি এবং সাব-রেজিস্ট্রার এস এ কে রেজাউল করিম ও পিয়ন শাহ আলমের অপসারণ দাবি করে বক্তব্য রাখেন বাংলাদেশ এক্সট্রা মোহরার এ্যাসোসিয়েশনের লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক, সদর উপজেলার সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রমুখ।

ঠাকুরগাঁওয়ে সিপিবির বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৭ এপ্রিল ॥ ফসলের ন্যায্যমূল্যসহ ১৫ দফা দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসনের কার্যালয় ঘেরাও করেছে ঠাকুরগাঁও জেলা কমিউনিস্ট পার্টি। দুপুর ১২টায় জেলা কমিউনিস্ট পার্টির উদ্যোগে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

ফরম ফিলআপে অতিরিক্ত টাকা আদায় না করার নির্দেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৭ এপ্রিল ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার ফরম ফিলআপের সময় কোন কোন কলেজ পরীক্ষার্থীদের কাছ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায় করে থাকে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায় করা থেকে বিরত থাকার জন্য কলেজসমূহের দৃষ্টি আকর্ষণ করে নির্দেশনা দেয়া হয়েছে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে ১২ শিক্ষার্থীর থিসিস

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের পান্থপথ ক্যাম্পাসে ফার্মেসি বিভাগের ১২ শিক্ষার্থী তাঁদের ব্যাচেলর ডিগ্রী থিসিস উপস্থাপন করেন। অনুষ্ঠানে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, উপ-উপাচার্য, অধ্যাপক ড. এম নুরুল ইসলাম এবং কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত থেকে থিসিস মূল্যায়নে অংশ নেন । -বিজ্ঞপ্তি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে সেমিনার

বিশ্ব স্বাস্থ্য দিবস

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশের যৌথ উদ্যেগে র‌্যালি ও ‘স্বাস্থ্য রক্ষায় তামাকের বিপণন নিয়ন্ত্রণে লাইসেন্সের প্রয়োজনীয়তা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে নগর ভবন মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে প্রশাসক শওকত মোস্তফা, অতিরিক্ত সচিব মোঃ আনছার আলী খান, বেটার ফর বাংলাদেশের গাউস পিয়ারী প্রমুখ বক্তৃতা করেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: