আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় গ্রাহকের ১০ লাখ টাকা আত্মসাত করে উধাও

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫
  • উল্টো আমানতকারীদের বিরুদ্ধে জিডি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ এপ্রিল ॥ নওগাঁয় অবৈধভাবে গড়ে ওঠা ‘সহায় এন্টারপ্রাইজ’ নামে একটি হায় হায় কোম্পানি এলাকার দরিদ্র জনগোষ্ঠীর প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপন করেছে। আমানতকারীরা ‘সহায় এন্টারপ্রাইজে’র মালিকের স্ত্রীকে গত ৮ দিন ধরে টাকা ফেরত দেয়ার দাবি জানিয়েও কোন ফল পাননি। বরং উল্টো মালিকের স্ত্রীকে আমানতকারীরা আটকে রেখেছে বলে থানায় জিডি করা হয়েছে।বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, নওগাঁ শহরের ভবানীপুর এলাকার তাজউদ্দিন এবং তার স্ত্রী সরাবান তহুরা জেবা কোন নিবন্ধন ছাড়াই ‘সহায় এন্টারপ্রাইজ’ নামে একটি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান খোলে। তারা প্রতি লাখ টাকায় মাসে আড়াই হাজার টাকা লাভ দেয়ার কথা বলে শহরের রজাকপুর মহল্লার রেহেনা বানুর কাছ থেকে ৯০ হাজার টাকা, রেণু বেগমের কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা, জামেনা বেওয়ার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা, আব্দুর রাজ্জাকের কাছ থেকে ৭৫ হাজার টাকা, আফরোজা বেগমের কাছ থেকে ৫২ হাজার টাকা, সাহিদা বেগমের কাছ থেকে ৮ হাজার টাকা, রাবেয়া বেওয়ার কাছ থেকে ৭০ হাজার টাকা, রুনু বিবির কাছ থেকে ৫০ হাজার টাকা, সুজার কাছ থেকে ২ লাখ টাকা এবং লাইলী বিবির কাছ থেকে ২০ হাজার টাকাসহ প্রায় ১০ লাখ টাকা আমানত গ্রহণ করে। কিছুদিন তাদের লভ্যাংশ দিলেও গত ২ বছর থেকে তা সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়। ফলে আমানতকারীরা তাদের গচ্ছিত অর্থ ফেরত চাইলে তারা টালবাহানা শুরু করে। বর্তমানে সহায় এন্টারপ্রাইজের কর্তা তাজউদ্দিন আত্মগোপন করেছে। ফলে আমানতকারীরা তাদের একমাত্র সম্বল তাদের গচ্ছিত অর্থ হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন। এরই মধ্যে গত ৮ দিন পূর্বে তাজউদ্দিনের স্ত্রী সরাবান তহুরা জেবাকে রজাকপুর মহল্লায় আমানতকারীরা আটকে রেখেছেন বলে মঙ্গলবার নওগাঁ সদর মডেল থানায় একটি জিডি করা হয়েছে। তবে আমানতকারীরা বলেছেন, তারা জেবাকে আটকে রাখেনি। নিজে থেকেই এখানে অবস্থান করে আটকে রাখার নাটক করছে। অবশেষে বুধবার দুপুর ১২টার দিকে জেবা তার পিতা মাতার কাছে চলে যায় বলে লোকজন জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে নৌকাডুবি ॥ আরও এক লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার মনোহরপুর এলাকায় সোমবার সন্ধ্যায় ঝড়ের কবলে পড়ে পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনায় বুধবার সকালে সদর উপজেলার বাখের আলী এলাকার পদ্মা নদী থেকে আরও একজনের লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল তিনজনে।

উদ্ধারকৃত নিহত ব্যক্তি হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার দোভাগী গ্রামের ইসাহাক আলীর ছেলে জোনাব আলী (৫৫)। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে দশ রশিয়া গ্রামের নাসিরুদ্দীনের শিশুপুত্র নিশাত (৫)।

বরিশালে পরিবারের সাত সদস্যকে অজ্ঞান করে সর্বস্ব লুট

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার বাঘার গ্রামে মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা বিষাক্ত ¯েপ্র দিয়ে পরিবারের সাতজনকে অজ্ঞান করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুটে নিয়েছে। অজ্ঞান অবস্থায় সাতজনকেই গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, মাহিলাড়া ইউনিয়নের বাঘার গ্রামের ব্যবসায়ী মনোরঞ্জন মিস্ত্রির পরিবারের সদস্যরা প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে দুর্বৃত্তরা সিঁদ কেটে ঘরের মধ্যে প্রবেশ করে চেতনানাশক ¯েপ্র ছিটিয়ে সবাইকে অজ্ঞান করে। পরবর্তীকে দুষ্কৃতকারীরা ওই ঘর থেকে নগদ ৬০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: